banglanewspaper

প্রধানমন্ত্রী শেখ হাসিনার গণসংবর্ধনা ঘিরে ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে প্রধানমন্ত্রীর শেখ হাসিনার ছেলে ও তথ্য ও প্রধানমন্ত্রীর যোগাযোগ প্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় উপস্থিত থাকবেন বলে জানা গেছে।

ভারতের কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় থেকে ডি-লিট ডিগ্রি অর্জন, মহাকাশে সফলভাবে বঙ্গবন্ধু-১ স্যাটেলাইট পাঠানো, অস্ট্রেলিয়ার সিডনি থেকে গ্লোবাল উইমেন্স লিডারশিপ অ্যাওয়ার্ড অর্জন এবং বাংলাদেশকে স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উন্নীত করায় তাকে এই গণসংবর্ধনা দেয়া হচ্ছে।

গণসংবর্ধনায় তিনবারের প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতিকে দলের পক্ষ থেকে সম্মাননাপত্র দেয়া হবে। দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এ সম্মাননাপত্র পাঠ করে প্রধানমন্ত্রীকে উপহার দেবেন।

অনুষ্ঠানটি বিকেলে হলেও শনিবার সকাল থেকেই রাজধানীর সোহরাওয়ার্দীতে দলের নেতা-কর্মীদের ঢল নামবে। আর তাই এ অনুষ্ঠানকে ঘিরে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, “গণসংবর্ধনার সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। তবে এবারে বক্তব্য বেশি থাকবে না। জাতীয় সংসদের উপনেতা সাজেদা চৌধুরীর সভাপতিত্বে এখানে বক্তব্য রাখবেন, যাকে ঘিরে আমাদের এই আয়োজন, সেই নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

“এর বাইরে সাংস্কৃতিক অনুষ্ঠানের একটা পার্ট থাকবে এবং আমাদের পক্ষ থেকে একটি স্মারক পাঠ করা হবে। আসলে আমাদের মূল ফোকাস হচ্ছে শেখ হাসিনাকে গণসংবর্ধনা দেওয়া।”

সংবর্ধনাস্থলে প্রবেশের জন্য সোহরাওয়ার্দী উদ্যানের ৭টি প্রবেশ পথই খোলা থাকবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক।

ট্যাগ: banglanewspaper জয়