banglanewspaper

কুকুরের মাথার দাম ৫৬ লাখ টাকা! খবরটি চমকে উঠার মতোই। কী এমন কুকুর যে, তার মাথার এত দাম? হবেই বা না কেন? কুকুরটি তো আর যেনতেন নয়। এটি পুলিশ কুকুর।

কুকুরটি কয়েক দিন আগে বেশ কয়েকটি অভিযানে পুলিশকে ব্যাপক সাহায্য করেছে। কুকুরটির সাহায্যের কারণেই প্রচুর পরিমাণ কোকেন উদ্ধার করেছে পুলিশ। এখন এই কুকুরটির পেছনেই পড়েছে কলম্বিয়ার কুখ্যাত অপরাধীরা।

আন্তর্জাতিক সংবাদমাধ্যম দ্য টেলিগ্রাফ তাদের প্রতিবেদনে জানিয়েছে, স্নিফার ডগটির নাম সোমব্রা। যার অর্থ ছায়া। গত কয়েক বছর ধরে কলম্বিয়া পুলিশের সঙ্গে একের পর এক অভিযানে অংশ নিয়েছে সোমব্রা। এবেলার খবরে এমনটি বলা হয়।

মূলত তার জন্যই প্রচুর পরিমাণে কোকেন উদ্ধার করতে পেরেছে পুলিশ। পাশাপাশি সোমব্রার সাহায্যে ২৪৫ জন অপরাধীকে গ্রেফতার করা হয়েছে। এর পরেই মাদক পাচারকারীদের টার্গেটে পড়েছে এই কুকুরটি।

টেলিগ্রাফের ওই প্রতিবেদন অনুযায়ী, কলম্বিয়ার কুখ্যাত গ্যাং উরাবেনোস কুকুরটির মাথার দাম রেখেছে ৭০ হাজার ডলার! যা বাংলাদেশি টাকায় প্রায় ৫৬ লাখ টাকা।

এ ঘটনা সামনে আসতেই নড়েচড়ে বসেছে পুলিশ। সোমব্রার জন্য নিরাপত্তা আরও জোরদার করা হয়েছে।

উল্লেখ্য, কলম্বিয়া থেকে প্রত্যেক বছর প্রচুর পরিমাণে কোকেন পাচার হয়। এই জন্য কলম্বিয়ায় বেশকিছু মাদক পাচারকারী চক্র সক্রিয় রয়েছে।

উরাবেনোস গ্যাংটি এর আগেও বেশকিছু নাশকতামূলক কর্মকাণ্ড করেছে। দলটির প্রধান দারিয়ো অ্যান্টোনিয়ো উসুগা কলম্বিয়ার মোস্ট ওয়ান্টেড ক্রিমিনাল। ফলে কুকুরটির জন্য এই দলের হুমকি আসায় কড়া নিরাপত্তা জোরদার করেছে পুলিশ।

ট্যাগ: Banglanewspaper কুকুরের মাথার দাম