banglanewspaper

স্প্যানিশ জাতীয় দল থেকে অবসরের কথা চিন্তা করছেন ডেভিড সিলভা। তবে এ ব্যপারে তার নিজ ক্লাব ম্যানচেস্টার সিটি কোচ পেপ গার্দিওলার পরামর্শ নেবার কথাও জানিয়েছেন এই স্প্যানিশ এ্যাটাকিং মিডফিল্ডার।

জাতীয় দলের হয়ে স্প্যানিশ ফুটবলের সবচেয়ে সাফল্যের সময়গুলোতে সিলভা নিজের ক্যারিয়ার সমৃদ্ধ করেছেন। ২০১০ সালে বিশ্বকাপ জয়ের পরে ২০১২ সালে ইউরোপীয়ান চ্যাম্পিয়নশীপও ঘরে তোলে স্পেন। এই দুই দলেরই গর্বিত সদস্য ছিলেন সিলভা। কিন্তু রাশিয়া বিশ্বকাপে দলের হতাশাজনক পারফরমেন্সের পরে ৩২ বছর বয়সী সিলভা নতুন করে ভাবতে শুরু করেছেন। স্বাগতিক রাশিয়ার কাছে পরাজিত হয়ে শেষ ১৬’ থেকে বিদায় নিতে হয়েছে স্পেনকে।

গত বছরের শেষের দিকে সিলভা পুত্রসন্তানের বাবা হয়েছেন। কিন্তু ছেলে মাতেও জন্মের পর থেকে অসুস্থ থাকায় রাশিয়া বিশ্বকাপের পরে পরিবারের চাপেই সিলভাকে মাঠ থেকে বাড়িতে বেশি সময় দিতে হচ্ছে। 

এ সম্পর্কে সিলভা বলেছেন, বিশ্বকাপের পরে আমি ছেলের প্রতি শতভাগ মনোযোগ দিচ্ছি। রোববার ম্যানচেস্টারে ফিরে গিয়ে আমি আবারো ফুটবল নিয়ে চিন্তা করবো। তবে সত্যি বলতে কি এখনো জানিনা স্পেনের পক্ষে আর খেলবো কিনা। আগামী দিনগুলোতে এই বিষয়টি নিয়ে আমাকে গুরুত্বের সাথে ভাবতে হবে। তবে এই মুহূর্তে আমার মাথায় শুধুই আমার ছেলে, বান্ধবী ও আমার পরিবার। বিষয়টি নিয়ে হয়তবা পেপের সাথে আমি আলাচনা করবো। তবে সব কিছুর শেষে আমার একান্ত সিদ্ধান্তেই সব কিছু হবে।

স্পেনের হয়ে ১২৫টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন সিলভা। দেশের হয়ে সর্বোচ্চ ম্যাচ খেলার তালিকায় ষষ্ঠ খেলোয়াড় হিসেবে নাম লিখিয়েছেন সিলভা।
 

ট্যাগ: banglanewspaper অবসর