banglanewspaper

মো. শুভ আনোয়ার, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রতিনিধি: হানিফ পরিবহনের বাস স্টাফদের অত্যাচারে নিহত নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সাইদুর রহমান পায়েল ও রাজধানী ঢাকার শহীদ রমিজউদ্দিন কলেজের দুই শিক্ষার্থীর বাসের ধাক্কায় নিহতের বিচার দাবি করে মানববন্ধন করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের চট্রগ্রাম জেলা সমিতির শিক্ষার্থীরা। নিরাপদ সড়কের দাবিও জানান তারা।

৩১ জুলাই মঙ্গলবার সকাল দশটায় বিশ্ববিদ্যালয়ের অমর একুশে ভাষ্কর্যের সামনে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। 

মানববন্ধনে বিশ্ববিদ্যালয়ের কর্মচারী সমিতির সভাপতি প্রফুল্ল চন্দ্র বলেন, ‘আর কত শিক্ষার্থীর প্রাণ গেলে সরকারের টনক নড়বে। এরকম পরিস্থিতির জন্য আমরা কি প্রতিদিন প্রস্তুুত থাকবো। এভাবে চলতে দেওয়া যায় না। দ্রুত ঘাতকদের গ্রেফতার করে আইনের আওতায় আনার জোর দাবি জানাচ্ছি।’

এ সময় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের পক্ষে শাহাদাৎ স্বাধীন নামে এক শিক্ষার্থী বলেন, ‘আর কত মায়ের বুক খালি হবে, আর কত মেধাবী শিক্ষার্থীর মনের লালিত স্বপ্ন চোখের নিমিষেই ধধংস হয়ে যাবে। একটি স্বাধীন দেশে এমনটা চলতে পারে না। দেশে আইন-আদালত আছে। আইনের উপরে কেউ নয়। অতিদ্রুত ঘাতক চালকদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করে শাস্তির দাবি জানাচ্ছি।’

মানববন্ধনে বিভিন্ন ছাত্র সংগঠনের নেতাকর্মী, বিভিন্ন বিভাগের প্রায় শতাধিক শিক্ষার্থীসহ কর্মকর্তা-কর্মচারীবৃন্দ অংশগ্রহন করেন। 

ট্যাগ: Banglanewspaper জাবি