banglanewspaper

প্রথম ম্যাচটা বৃষ্টিতে ভেসে গিয়েছিল। দ্বিতীয় আনঅফিসিয়াল ওয়ানডেতে আয়ারল্যান্ড ‘এ’ দলকে ৮৭ রানের বড় ব্যবধানে হারিয়ে পাঁচ ম্যাচ সিরিজে এগিয়ে গেছে বাংলাদেশ ‘এ’ দল।

দলের জয়ের দিনে মাত্র ৮ রানের জন্য অবশ্য সেঞ্চুরি পাননি জাকির হাসান। তবে তার ৯২ রানের দারুণ ইনিংসই দলকে এনে দিয়েছিল বড় সংগ্রহের ভিত।

উইকলোর ওক হিল ক্রিকেট ক্লাব মাঠে শুক্রবার বাংলাদেশ ‘এ’ ৫০ ওভারে ৬ উইকেটে করেছিল ২৮৯ রান। জবাবে ৪৬.৩ ওভারে আয়ারল্যান্ড ‘এ’ অলআউট হয় ২০২ রানে।

এদিন টস হেরে ব্যাট করতে নেমেছিল বাংলাদেশ ‘এ’ দল। সাইফ হাসানের সঙ্গে ১৩৯ রানের বড় উদ্বোধনী জুটি গড়েন জাকির। সাইফ ৭৪ বলে ৩৭ রান করে ফিরলেও জাকির তুলে নেন ফিফটি। এগিয়ে যাচ্ছিলেন সেঞ্চুরি দিকেও। কিন্তু ৯২ বলে ৮ চার ও ৩ ছক্কায় ৯২ রান করে বোল্ড হন পিটার চেজের বলে।

এরপর মুমিনুল হক ২৩ ও মোহাম্মদ মিথুন শূন্য রানে ফেরেন। সেখান থেকে দলকে তিনশর কাছে নেওয়ার কৃতিত্ব আল-আমিন জুনিয়র ও ফজলে মাহমুদ রাব্বীর। আল-আমিন ৪৯ বলে ৫ চার ও এক ছক্কায় ৪৭ রান করে ফিরলে ভাঙে ৫৮ রানের পঞ্চম উইকেট জুটি। রাব্বী ৪১ বলে ৫ চার ও এক ছক্কায় ৫৩ রান করে আউট হন শেষ ওভারে।

জবাবে ১৪ রানেই তিন টপ অর্ডার ব্যাটসম্যানকে হারিয়ে বিপদে পড়ে আয়ারল্যান্ড ‘এ’ দল। দুই ওপেনারকে ফেরান খালেদ আহমেদ। সানজামুল ইসলামের শিকার তিনে নামা অ্যান্ড্রু বালবার্নি।

ট্যাগ: banglanewspaper আয়ারল্যান্ড