banglanewspaper

টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে স্বাগতিক উইন্ডিজকে ১৭২ রানের টার্গেট দিয়েছে বাংলাদেশ। নির্ধারিত ২০ ওভার শেষে ৫ উইকেটে ১৭১ রান করেছে সাকিববাহিনী। 

দলের পক্ষে সর্বোচ্চ ৭৪ রান করেন তামিম ইকবাল। রবিবার (০৫ আগস্ট) বাংলাদেশ সময় সকাল ৬টায় যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় ম্যাচটি শুরু হয়। 

টসে হেরে ব্যাটিং এ নেমে শুরুতেই লিটন দাস ও মুশফিকুর রহিমের উইকেট হারায় বাংলাদেশ। দলীয় ৭ রানের মাথায় লিটন দাস (১) ও ২৪ রানের মাথায় মুশফিকুর রহিম (৪) সাজঘরে ফিরে যান। এরপর দলীয় ৪৮ ও ব্যক্তিগত ১৪ রানে প্যাভিলিয়নে ফিরে যান সৌম্য সরকার। 

দলের হাল ধরতে ক্রিজে আসেন সাকিব আল হাসান। এর পরের গল্পটা মধুময়। কেননা সাকিব-তামিম জুটি থেকে মূল্যবান ৯০টি রান। তাদের দুইজনের ঝড়ো ইনিংসে অনেকটাই দিশেহারা হয়ে পড়ে স্বাগতিকরা।  কিন্তু হঠাৎই ছন্দপতন। দলের রান যখন ১৩৮ তখন আন্দ্রে রাসেলকে তুলে মারতে গিয়ে বাউন্ডারিতে ক্যাচ আউট হন তামিম।

৪৪ বলে ৭৪ রান করেন তামিম। তার এই ইনিংসে ৬টি চার ও ৪টি ছক্কার মার রয়েছে। এরপর রিয়াদকে সাথে নিয়ে দলের রানের চাকাকে সচল রাখেন সাকিব। কিন্তু শেষ পর্যন্ত তিনিও ফিরে যান। দলীয় ১৬৭ ও ব্যক্তিগত ৬০ রানে সাজঘরে ফিরে যান তিনি।

এরপর আর কোনো উইকেটের পতন ঘটেনি। আরিফুল হককে সাথে নিয়ে নির্ধারিত ২০ ওভার শেষ করেন রিয়াদ। 

এই ম্যাচে বাংলাদেশ একটি পরিবর্তন নিয়ে মাঠে নেমেছে। ডানহাতি অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ একাদশ থেকে ছিটকে গেছেন। তার জায়গায় দলে জায়গা পেয়েছেন বাহাতি পেসার আবু হায়দার রনি। অন্যদিকে প্রথম টি-টোয়েন্টির একাদশ নিয়েই মাঠে নেমেছে উইন্ডিজ।

প্রথমবারের  মতো যুক্তরাষ্ট্রে খেলতে নেমেছে বাংলাদেশ। তিন ম্যাচ সিরিজে বাংলাদেশ ১-০ ব্যবধানে পিছিয়ে আছে । সিরিজ বাঁচাতে এই ম্যাচটা জিততেই হবে বাংলাদেশকে। বাংলাদেশে সময় সকাল ছয়টায় খেলা শুরু হয়।

বাংলাদেশ একাদশ: লিটন কুমার দাস, তামিম ইকবাল, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, আরিফুল হক, আবু হায়দার রনি, মুস্তাফিজুর রহমান, নাজমুল ইসলাম অপু ও রুবেল হোসেন। 

উইন্ডিজ একাদশ: আন্দ্রে ফ্লেচার, এভিন লুইস, মারলন স্যামুয়েলস, দিনেশ রামদিন, কার্লোস ব্রাথওয়েট, রোভমান পাওয়েল, আন্দ্রে রাসেল, অ্যাশলে নার্স, স্যামুয়েল বদ্রি, কিমো পল ও কেসরিক উইলিয়ামস।

ট্যাগ: Banglanewspaper টাইগার