banglanewspaper

বিশ্বকাপ ব্যর্থতার পর ক্লাবের জার্সিতে মাঠে ফিরলেন ব্রাজিল সুপারস্টার নেইমার। চীনে ফরাসি সুপার কাপের ফাইনাল ম্যাচে মোনাকোকে ৪-০ উড়িয়ে দিল নেইমারের দল প্যারিস সেন্ট জার্মেইন (পিএসজি)। মোনাকোর বিপক্ষে সুপার কাপের ফাইনালে পিএসজির হয়ে ডি'মারিয়া দুটি গোল করেন। অন্য দুটি গোল ক্রিস্টোফার ও টিম উইয়া।

ফেব্রুয়ারিতে পিএসজি হয়ে শেষবার খেলেছিলেন ব্রাজিলিয়ান তারকা। এরপর চোট পেয়ে দীর্ঘদিন বিশ্রামে ছিলেন। বিশ্বকাপে ব্রাজিলের জার্সিতে ফিরে গোল পেয়েছেন তব দলকে ফাইনালে নিয়ে যেতে পারেননি। বিশ্বকাপে তার প্লে-অ্যাক্টিং নিয়েও তুমুল সমালোচনা হয়।

ক্লাবের জার্সিতে প্রত্যবর্তন করলেও প্রথম একাদশে ছিলেন না নেইমার। পরে পরিবর্ত ফুটবলার হিসেবে মাত্র ১৫ মিনিট খেলেন ব্রাজিল ফুটবলের পোস্টার বয়। বিশ্বকাপের পর বিশ্রামে থাকায় ফরাসি সুপার লিগে মোনাকোর বিপক্ষে লড়াইয়ে ছিলেন না কিলিয়ান এমবাপে বা এডিনসন কাভানির মতো ফুটবলাররা।

অন্যদিকে জুভেন্তাস ছেড়ে পিএসজিতে যোগ দেওয়ার পর অভিষেক ম্যাচটি খেলে ফেললেন বুফন। নতুন ক্লাবের হয়ে প্রথম ম্যাচে  নিজের যোগ্যতা দেখিয়ে দিয়েছেন ৪০ বছরের ইতালীয় এই গোলকিপার। ম্যাচ জিতে সাবেক ক্লাব জুভেন্তাস ও বর্তমান ক্লাব পিএসজির সমর্থকদের পাশে থাকার জন্য ধন্যবাদ জানিয়েছেন। বিশেষ করে সাবেক ক্লাব জুভেন্তাস তাকে নতুন ক্লাবে খেলার সুযোগ করে দেওয়ার জন্য ধন্যবাদ জানান বুফন।

ট্যাগ: banglanewspaper নেইমার