banglanewspaper

নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের সময় ধানমন্ডিতে আওয়ামী লীগের অফিসে দুর্বৃত্তদের হামলায় দলের আহত কর্মীদের দেখতে চক্ষুবিজ্ঞান ইনস্টিটিউটে গেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার সন্ধ্যা ৬টায় রাজধানীর শেরেবাংলা নগর জাতীয় চক্ষুবিজ্ঞান ইনস্টিটিউট ও হসপিটালে আহতদের দেখতে যান তিনি।

হাসপাতালে দুর্বৃত্তদের হামলায় এক চোখ বিকল হয়ে যাওয়া স্বেচ্ছাসেবক লীগের নেতা আরাফাতুল ইসলাম বাপ্পিসহ চারজনের চিকিৎসার সার্বিক খোঁজখবর নেন প্রধানমন্ত্রী। উন্নত চিকিৎসার জন্য প্রয়োজনে তাকে বিদেশ পাঠাতে নির্দেশ দেন তিনি।

এসময় দলের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, সাবেক স্বাস্থ্যমন্ত্রী ডা. রুহুল হক, ডা. হাবিবে মিল্লাত ও দলের সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম উপস্থিত ছিলেন।

গত ২৯ জুলাই বিমানবন্দর সড়কে বাসচাপায় দুই শিক্ষার্থীর মৃত্যুর পরদিন থেকে নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনে নামে রাজধানীর স্কুল কলেজের শিক্ষার্থীরা। তারা ব্যাপকভাবে রাস্তা আটকে যান চলাচলে ব্যাঘাত ঘটায়। এর মধ্যে শনিবার ফেসবুকে সাক্ষাৎকারের মতো করে এবং ফেসবুক লাইভে এসে ছড়িয়ে দেয়া হয় আওয়ামী লীগের ধানমন্ডি কার্যালয়ে চারজন ছাত্রকে হত্যা এবং চারটি মেয়েকে ধর্ষণ করা হয়েছে।

এই গুজব ছড়িয়ে পড়ার পর সায়েন্স ল্যাবরেটরি এলাকায় অবস্থান করা শিক্ষার্থীদের সঙ্গে ইউনিফর্ম ছাড়া অন্য তরুণরাও লাঠিসোঠা নিয়ে হামলার চেষ্টা করে আওয়ামী লীগ কার্যালয়ে। এ সময় আহত হন বেশ কয়েকজন।

ট্যাগ: Banglanewspaper আহত বাপ্পী প্রধানমন্ত্রী