banglanewspaper

রাজউকের উত্তরা অ্যাপার্টমেন্ট প্রকল্পে দায়িত্বরত ৭৫ জনকে চাকরি অব্যাহতির আদেশ প্রত্যাহারের রায় কার্যকর না করায় রাজউক চেয়ারম্যান মো. আবদুর রহমান ও প্রকল্প পরিচালক মো. আনোয়ার হোসেনকে তলব করেছে হাইকোর্ট।

আগামী ১২ আগস্ট তাদের সশরীরে আদালতে হাজির হতে নির্দেশ দেওয়া হয়েছে। একইসঙ্গে আদালতের নির্দেশের পরও কেন ৭৫ জনকে চাকরি থেকে অব্যাহতির আদেশ প্রত্যাহার করা হয়নি তার ব্যাখ্যা দিতে বলা হয়েছে। 

বিচারপতি তারিক উল হাকিম ও বিচারপতি মো. সোহরাওয়ার্দীর হাইকোর্ট বেঞ্চ মঙ্গলবার এ আদেশ দেন।

চাকরি থেকে অব্যাহতির আদেশপ্রাপ্তদের করা এক আবেদনে এই আদেশ দেয় আদালত।

আবেদনকারীদের পক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট সালাহউদ্দিন দোলন। তিনি জানান,  রাজউকের উত্তরা অ্যাপার্টমেন্ট প্রকল্পে ৭৫ জনকে বিভিন্ন পদে চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হয়। গত ৩০ জুন মেয়াদ এ প্রকল্পের মেয়াদ শেষ হওয়ার কথা ছিল। এ অবস্থায় ৩ জুন প্রকল্প পরিচালকের এক নোটিশে ওই ৭৫ জনকে জানানো হয়, ৩০ জুন তাদের চাকরি থেকে অব্যাহতি দেওয়া হবে। এ অবস্থায় গত ২৩ জুন একনেকে প্রকল্পের মেয়াদ ২০২০ সালের ডিসেম্বর পর্যন্ত বাড়ানো হয়। 

এরপরও তাদের দেওয়া নোটিশ প্রত্যাহার না করায় হাইকোর্টে রিট আবেদন করেন ভুক্তভোগীরা। হাইকোর্ট ২৪ জুন এক আদেশে নোটিশের কার্যকারিতা স্থগিত করে ও রিট আবেদনকারীদের প্রকল্প চলাকালীন পর্যন্ত চাকরিতে বহাল রাখার নির্দেশ দেয়।

আদালতের এই আদেশের পরও ২৭ জুন প্রকল্প পরিচালকের এক নোটিশে ৭৫ জনকে চাকরি থেকে অব্যাহতি দেওয়া হয়। এ অবস্থায় সংশ্লিষ্টদের বিরুদ্ধে আদালত অবমাননার মামলা করেন রিট আবেদনকারীরা। এরপর প্রকল্প পরিচালক আদালতে হাজির হয়ে আইনজীবী অ্যাডভোকেট সাইফুদ্দিন আহমেদের মাধ্যমে জানান যে, ওই আদেশ প্রত্যাহার করা হবে। কিন্তু বাস্তবে আদেশ প্রত্যাহার না করায় রিট আবেদনকারীরা আবারও আদালতের শরণাপন্ন হন। এ অবস্থায় আদালত তাদের তলব করলেন। 

ট্যাগ: Banglanewspaper রাজউক চেয়ারম্যান হাইকোর্টে তলব