banglanewspaper

আর্জেন্টিনার অন্তর্বর্তীকালীন কোচের দায়িত্ব নেয়ার পর লিওনেল মেসির সঙ্গে এখনও কথা হয়নি লিওনেল স্কালোনির। তবে জানালেন, দলের সবচেয়ে বড় তারকাকে তার প্রাপ্য সম্মানের সঙ্গে মূল্যায়ন করা হবে।

সম্প্রতি আর্জেন্টিনার অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে দলের সাবেক খেলোয়াড় স্কালোনিকে নিয়োগ দেয় দেশটির ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ)। তার সহকারী হিসেবে নিয়োগ পান পাবলো আইমার। তাদের অধীনে আগামী মাসে গুয়াতেমালা ও কলম্বিয়ার বিপক্ষে দুটি প্রীতি ম্যাচ খেলবে দু’বারের বিশ্বচ্যাম্পিয়নরা।

১৯ আগস্টের মধ্যে এ দুটি ম্যাচের জন্য দল ঘোষণা করতে হবে আর্জেন্টিনাকে। চলতি বছরের বাকি সময়ে মেসি জাতীয় দলের বাইরে থাকতে পারেন বলে ধারণা করা হচ্ছে।

অনেকে ভেবেছিলেন, রাশিয়া বিশ্বকাপ শেষে আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানিয়ে দিতে পারেন মেসি। কিন্তু ফ্রান্সের কাছে হেরে শেষ ষোলো থেকে আর্জেন্টিনা ছিটকে পড়ার পর জাতীয় দলের হয়ে নিজের ভবিষ্যৎ নিয়ে এখন পর্যন্ত মুখ খোলেননি পাঁচবারের বর্ষসেরা ফুটবলার।

প্রীতি ম্যাচের দল ঘোষণা ও মেসি প্রসঙ্গে স্কালোনি বলেন, ‘আমরা দলের তালিকা তৈরি করিনি। এমনকি ছোট একটা অংশ না। এটা মেসিকে ডাকার সময় বলে আমি মনে করি না। দল যখন ঘোষণা করতে হবে তখন আমরা দেখব কী করা যায়। আমি তাকে (মেসিকে) ভালোভাবে জানি এবং তার সঙ্গে কথা বলা নিয়ে আমি চিন্তিত নই। আমরা তাকে এমনভাবে মূল্যায়ন করতে চাই যাতে সে সত্যিকার অর্থে বুঝতে পারে যে, এখানে তার প্রতি সম্মান আছে। আমরা নিশ্চিতভাবে তাকে তার প্রাপ্য সম্মানের সঙ্গে মূল্যায়ন করব।’

আগামী ৭ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসে গুয়াতেমালার মুখোমুখি হবে আর্জেন্টিনা। পাঁচদিন পর নিউ জার্সিতে কলম্বিয়ার মুখোমুখি হবে তারা।

ট্যাগ: Banglanewspaper মেসি আর্জেন্টিনা