banglanewspaper

রাবি প্রতিনিধি: শিক্ষার্থীদের ওপর হামলায় জড়িতদের গ্রেফতার ও দৃষ্টান্তন্তমূলক শাস্তির দাবি ও ছয় দফার দাবি জানিয়ে আন্দোলন স্থগিত করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ‘নিপীড়ন বিরোধী শিক্ষার্থীরা’। গতকাল বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের পিছনে এক সংবাদ সম্মেলনে তাঁরা এ আন্দোলন স্থগিতের ঘোষণা দেন।

শিক্ষার্থীদের ছয় দফা দাবিগুলো হল- নিরাপদ সড়ক নিশ্চিত করতে নৌ-মন্ত্রীর পদত্যাগসহ কিশোরদের আন্দোলনের দাবিসমূহ বাস্তবায়ন, শিক্ষর্থীদের ওপর বর্বরোচিত হামলার সঙ্গে জড়িতদের গ্রেফতার ও বিচার, আলোকচিত্রী শহীদুল আলমের রিমা- বাতিলসহ নিঃশর্ত মুক্তি, হয়রানি মূলক মিথ্যা মামলা প্রত্যাহার, চালক-স্টাফদের প্রশিক্ষণ দেওয়াসহ শ্রমঘন্টা ও বেতন কাঠামো নির্ধারণ এবং সড়ক দুর্ঘটনায় আহতের চিকিৎসা ব্যয়ভার রাষ্ট্রকে নিতে হবে। সংবাদ সম্মেলনে চারুকলা অনুষদের শিক্ষার্থী আফরুকুন্নাহার তানিয়া লিখিত বক্তব্যে পাঠ করেন। এসময় তিনি আরো বলেন, ‘নিরাপদ সড়কের দাবিতে সংগঠিত আন্দোলনে হামলা-মামলা নিপীড়নের ঘটনায় আমরা রাজশাহী বিশ্ববিদ্যালয়ের নিপীড়ন বিরোধী শিক্ষার্থীরা তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।’

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিশ^বিদ্যালয় শাখা সমাজতান্ত্রিক ছাত্রফন্টের সাধারণ সম্পাদক আল আমীন প্রধান তারেক, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী নাদীরা রুম্মান, চারুকলা অনুষদের শিক্ষার্থী শাকিলা খাতুন, আফরুকুন্নাহার তানিয়া, সমাজকর্ম বিভাগের আরিফুল ইসলাম প্রমুখ।
 

ট্যাগ: Banglanewspaper রাবি