banglanewspaper

বেনাপোল প্রতিনিধি: যশোরের ভারত সীমান্তবর্তী শার্শাসহ বেনাপোল সীমান্তে পৃথকভাবে অভিযান চালিয়ে ৭৫ কেজি স্বর্ণেরবারসহ তিন পাচারকারীকে আটক করেছে বিজিবি সদস্যরা।

বিজিবি সদস্য জানান, একটি সুনির্দিষ্ট গোপন সংবাদের ভিত্তিতে জানা যায় বিপুল পরিমাণ স্বর্ণের একটি চালান ভারতে পাচার হচ্ছে। স্বর্ণের চালান ভারতে পাচারের সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার রাত সাড়ে ৯ টায় শিকারপুর বিওপি’র হাবিলদার মুকুল হোসেন প্রামাণিকের নের্তৃত্বে বিজিবি সদস্যরা অভিযান চালায়।

অভিযানকালে সীমান্তের ২৯নং মেইন পিলার থেকে প্রায় ৩০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে নারিকেলবাড়ীয়া থেকে শিকারপুর গ্রামের তোজাম্মেল হোসেনের ছেলে মহিউদ্দিন (৩৫) নামে এক পাচারকারীকে আটক করেন।

এসময় তার কাছ থেকে ৭২ কেজি ৭৫৯ গ্রাম ওজনের ৬২৪ টি স্বর্ণেরবার ও বড় একটি ছোরা জব্দ করা হয়। জব্দকৃত স্বর্ণের মূল্য প্রায় ৩৫ কোটি ৭৭ লাখ টাকা। 

এদিকে ১১ ঘন্টার ব্যবধানে শুক্রবার সকাল ৮টার সময় বেনাপোল সীমান্ত পথে বাংলাদেশ হতে ভারতে পাচারের গোপন সংবাদের ভিত্তিতে বেনাপোল কোম্পানী সদরের হাবিলদার মোজাম্মেল হোসেনের নের্তৃত্বে বিজিবির একটি টহল দল অভিযান পরিচালনা করেন। অভিযানে শিকড়ী পোষ্টের সামনে পাঁকা রাস্তার উপর থেকে ১১ টি স্বর্ণের বারসহ ২ জনকে আটক করেছে বিজিবি সদস্যরা।

আটককৃতরা হলেন, বেনাপোলের দৌলতপুর গ্রামের কাশেম আলীর স্ত্রী সফুরা খাতুন (৬২) ও ভবেরবেড় গ্রামের ইব্রাহিমের ছেলে ইস্রাফিল (২২)। আটক স্বর্ণেরবারের ওজন ২ কেজি এবং মূল্য ৯৬ লাখ টাকা।

৪৯’বিজিবি ব্যাটালিয়ন কমান্ডিং অফিসার লে. কর্ণেল মোহাম্মদ আরিফুল হক ৭৫ কেজি স্বর্ণেরবারসহ ৩ জনকে আটকের বিষয়টি নিশ্চিত করে বলেন, আটক স্বর্ণ বেনাপোল কাষ্টমস্ গোডাউনে জমা দেওয়া হয়েছে। এব্যাপারে শার্শা ও বেনাপোল পোর্ট থানায় আলাদা মামলা হয়েছে। এতো বিপুল পরিমাণ স্বর্ণ জব্দের ঘটনা বাংলাদেশে বিরল বলে জানান তিনি।
 

ট্যাগ: Banglanewspaper শার্শা শিকারপুর সীমান্ত স্বর্ণ