banglanewspaper

মনির হোসেন জীবন: গত ঈদের মত আসন্ন ঈদুল আযহা'য় ঘরমুখী মানুষ স্বস্তিতে যাত্রা করতে পারবে। গত ঈদে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের চন্দ্রা থেকে এ্যালেঙ্গা পর্যন্ত রাস্তার কাজ চলায় ব্রীজগুলো উন্মুক্ত করা যায়নি। এবার যাত্রীদের ভোগান্তি কমাতে এবং চলাচল নির্বিঘ্ন করতে ২৩ টি ব্রীজ উন্মুক্ত করে দেয়া হবে। দূর্ভোগ কমাতে ঈদের চার দিন আগ থেকে দেশের কয়েকটি মহাসড়কের (চন্দ্রা, কোনাবাড়ি, মেঘনা, গোমতি ও ভোলতাসহ) বিভিন্ন স্থানে র‌্যাব মোতায়েন করা হবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। 

মন্ত্রী আজ শুক্রবার বিকেলে ঢাকা-আরিচা ও নবীগর-চন্দ্রা মহাসড়কের সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণে এসে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী এসব কথা বলেন। 

মন্ত্রী এসময় বলেন, শিক্ষার্থীদের আন্দোলনে অবশ্যই রাজনৈতিক সংশ্লিষ্টতা ছিলো। বিষয়টি তদন্ত পূর্বক দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

আওয়ামীগ অফিসে হামলার বিষয়ে মন্ত্রী বলেন, শিক্ষার্থীদের আন্দোলনের সময় আওয়ামীলীগ অফিসে হামলার বিষয়ে বিএনপি-জামায়াতের জড়িত থাকার অভিযোগ আছে। সরকার বিষয়গুলো ক্ষতিয়ে দেখছে। তদন্তে যদি কোন প্রকার নাশকতার বিষয় প্রমাণিত হয় তবে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে। 

রাজনৈতিক বদ মতলবে পরিচালিত হামলায় স্কুল ব্যাগ দিয়ে ছাত্র পরিচয়ে পাথর, চাকু, চাপাতিসহ বিভিন্ন অস্ত্রসস্ত্র নিয়ে পর পর দু’দিন আওয়ামীলীগের অফিসে যে হামলার ঘটনা ঘটেছে তা রাজনৈতিক হামলা। এখানে বিএনপির সুস্পষ্ট যোগসাজোস রয়েছে বলেও জানিয়েছেন মন্ত্রী। 

অন্যদিকে, শিক্ষার্থীদের নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনের কারনে বিআরটিএর উপর চাপ পড়েছে। এখন সকাল ৯ টা থেকে রাত ৯ টা পর্যন্ত প্রচুর ভিড় থাকে অফিসগুলোতে। আশা করা যাচ্ছে এ থেকে বাংলাদেশের সড়ক পরিবহনে শৃঙ্খলা ফিরে আসবে। 

মহাসড়ক পরিদর্শনকালে মন্ত্রী বিভিন্ন পরিবহনের ফিটনেস, ড্রাইভিং লাইসেন্স আছে কিনা তা ক্ষতিয়ে দেখেন। পরিদর্শনকালে একটি বাস ও একটি ট্রাকের ফিটনেস না থাকায় তা জব্দ করার নির্দেশ দেন। 

মন্ত্রীর সাথে এসময় সড়ক ও জনপথ বিভাগের প্রধান প্রকৌশলী সবুজ উদ্দিন খান, আশুলিয়া থানার অফিসার ইনচার্জ আবদুল আউয়ালসহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। 

ট্যাগ: Banglanewspaper ওবায়দুল কাদের