banglanewspaper

শেষ ম্যাচে জিততে পারলেই ৩-১ ব্যবধানে সিরিজ জিতে নিত বাংলাদেশ। কিন্তু সেটি হলো না। আয়ারল্যান্ড ‘এ’ দলের বিপক্ষে পাঁচ ম্যাচের আনঅফিসিয়াল ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে শুক্রবার আট উইকেটে হেরেছে বাংলাদেশ ‘এ’ দল। ফলে সিরিজটি শেষ হয়েছে ২-২ সমতায়।

সিরিজের প্রথম ম্যাচটি বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়েছিল। দ্বিতীয় ম্যাচে ৮৭ রানে জয় পেয়েছিল বাংলাদেশ। তৃতীয় ম্যাচে আয়ারল্যান্ড জয় পেয়েছিল ৩৪ রানে। চতুর্থ ম্যাচে বাংলাদেশ জয় পায় ৮৫ রানে। স্বাগতিকদের বিপক্ষে এবার তিনটি আনফিসিয়াল টি-টোয়েন্টি ম্যাচ খেলবে বাংলাদেশ। ম্যাচ তিনটি অনুষ্ঠিত হবে যথাক্রমে ১৩, ১৫ ও ১৭ আগস্ট।

শুক্রবার ডাবলিনে অনুষ্ঠিত ম্যাচটিতে নির্ধারিত ৫০ ওভারে আট উইকেটে ২৮৩ রান সংগ্রহ করে বাংলাদেশ দল। দলের পক্ষে ফজলে মাহমুদ ৭৪, মোহাম্মদ মিথুন ৭৩, মুমিনুল হক ৪৬, আল-আমিন ২২ ও মিজানুর রহমান ২০ রান করেন। আয়ারল্যান্ড দলের বোলারদের মধ্যে পিটার চেজ ৫টি, গ্রাহাম কেনেডি ১টি, সিমি সিং ১টি ও জনাথন গার্থ ১টি করে উইকেট শিকার করেন।

পরে আয়ারল্যান্ড ব্যাট করতে নেমে ৪৬.৪ ওভারে দুই উইকেট হারিয়ে জয় তুলে নেয়। দলের পক্ষে ওপেনার অ্যান্ডি বলবার্নি সেঞ্চুরি করেন। ১৪৪ বল খেলে ১৬০ রান করে অপরাজিত থাকেন তিনি। ৮৯ রান করে আউট হন অ্যান্ডি ম্যাকব্রাইন। ২০ রান করে অপরাজিত থাকেন সিমি সিং। চার রান করে আউট হন জেমস শ্যানন। বাংলাদেশের বোলারদের মধ্যে শরিফুল ইসলাম ১টি ও সানজামুল ইসলাম ১টি করে উইকেট শিকার করেন।

সংক্ষিপ্ত স্কোর

বাংলাদেশ ‘এ’ দল: ২৮৩/৮ (৫০ ওভার)

আয়ারল্যান্ড ‘এ’ দল: ২৮৫/২ (৪৬.৪ ওভার)

ট্যাগ: banglanewspaper টাইগার