banglanewspaper

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক লাইভে এসে শিক্ষার্থীর মৃত্যুর গুজব ছড়ানোর অভিযোগে রাজধানীর উত্তরা পশ্চিম থানায় তথ্য-প্রযুক্তি আইনে করা মামলায় অভিনেত্রী কাজী নওশাবা আহমেদকে আবারও ২ দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ।

শুক্রবার (১০ আগস্ট) তাকে আদালতে হাজির করে আরও ১০ দিন রিমান্ড চাইলে ঢাকা মহানগর হাকিম আমিরুল হায়দার চৌধুরী দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন। 

এর আগে প্রথম দফায় চার দিনের রিমান্ডে শেষে তাকে আজ  আদালতে হাজির করা হয়।

নওশাবার সঙ্গে আর কার কার যোগাযোগ আছে তাতের মেইল আইডি আর কিছু বিষয়ে সুষ্ঠু তদন্তের জন্য তাকে জিজ্ঞাসাবাদ প্রয়োজন বলে আদালতকে জানায় তদন্ত কর্মকর্তা।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে কাজী নওশাবার বিরুদ্ধে মামলা করে পুলিশ। মামলাটি তদন্ত কর্মকর্তা হলেন মহানগর পুলিশের উত্তরা পশ্চিম থানার এসআই বিকাশ কুমার পাল।

গত শনিবার রাতে রাজধানীর উত্তরা থেকে র্যালবের একটি দল অভিনেত্রী নওশাবাকে গ্রেফতার করে। রাতে র্যাকব-১ কার্যালয়ে প্রাথমিক জিজ্ঞাসাবাদের পর রবিবার তার বিরুদ্ধে মামলা করে র‍্যাব। 

ওই দিন দুপুরে নিরাপদ সড়কের দাবিতে ধানমন্ডির জিগাতলায় শিক্ষার্থীদের সঙ্গে একদল যুবকের ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে। বিকেল ৪টার দিকে ২ ছাত্রের মৃত্যু ও একজনকে চোখ তুলে নেওয়ার 'খবর' নিয়ে ফেসবুক লাইভে আসেন নওশাবা। লাইভে এসে জনগণকে এর বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে রুখে দাঁড়ানোর আহ্বান জানান ‘ঢাকা অ্যাটাক’ ছবির নায়িকা।

একজনের অনুরোধে ফেসবুক লাইভে এসে এসব কথা বলেছিলেন তিনি জানান।

ট্যাগ: banglanewspaper নওশাবা রিমান্ড