banglanewspaper

চট্টগ্রাম প্রতিনিধি: চট্টগ্রাম নগরীতে একটি প্রাইভেট কারে তল্লাশি চালিয়ে ২৪৫ বোতল ফেনসিডিলসহ দুজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এদের মধ্যে একজন সাবেক পররাষ্ট্র মন্ত্রী ও বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান মোরশেদ খানের ব্যক্তিগত সহকারি (পিএস)।

শুক্রবার (১০ আগস্ট) দিবাগত রাতে নগরীর কোতোয়ালি থানার চৈতন্যগলি এলাকার বিআরটিসি মোড়ে থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন-  চান্দগাঁও থানার পাঠানিয়া গোদা এলাকার এসএম কামাল উদ্দিনের ছেলে মো. মোশাররফ উদ্দিন (৪৩) ও ব্রাহ্মণবাড়িয়া জেলার কসবা এলাকার আবু তাহেরের ছেলে  মোহাম্মদ খলিল আহমদ (৪১)।

মোশাররফ বিএনপি নেতা ও সাবেক পররাষ্ট্রমন্ত্রী এম মোর্শেদ খানের ‘পিএস’ এবং খলিল তার সহযোগী বলে জানা গেছে। গ্রেপ্তারের পর পুলিশের কাছেও এমন পরিচয় দিয়েছে মোশাররফ। সাবেক এই মন্ত্রীর বিভিন্ন প্রেস রিলিজ বা অন্য তথ্য সাংবাদিকদের কাছে তিনিই পৌঁছে দেন।

কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকতা (ওসি) মোহাম্মদ মহসীন জানান, গোপন সূত্রে খবর পেয়ে চৈতন্যগলি এলাকা থেকে ২৪৫ বোতল ফেনসিডিলসহ সাবেক এক মন্ত্রীর পিএস দাবি করা মোশাররফ ও তার সহযোগী খলিলকে গ্রেপ্তার করা হয়েছে। তারা একটি প্রাইভেট কারে করে এসব ফেনসিডিল নিয়ে এসেছিলেন। এ ঘটনার সঙ্গে জড়িত আমিনুল্লাহ, মনসুর ও পারভীন নামে আরও তিনজন পলাতক রয়েছে।

ওসি আরো জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তার হওয়া দুজন জানিয়েছেন, তারা দীর্ঘদিন ধরে মাদক কেনাবেচায় জড়িত। ফেনসিডিলগুলো তারা জনৈক মুনসুরের কাছ থেকে কিনেছেন। এনায়েত বাজার এলাকার মাদক বিক্রেতা পারভিনের কাছে তারা সেগুলো বিক্রি করতে যাচ্ছিলেন।

ফেনসিডিল উদ্ধারের পর কোতোয়ালী থানার এস আই ইমদাদ হোসেন চৌধুরী বাদি হয়ে একটি মামলা দায়ের করেছেন বলেও জানান ওসি।

ট্যাগ: banglanewspaper বিএনপি