banglanewspaper

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ ছাত্রলীগের ২৯তম সম্মেলনের বেশ সময় পরেই সভাপতি ও সেক্রেটারীর নাম ঘোষণা হয়েছে। একই সাথে ঢাকা মহানগরের দুটি কমিটি ঘোষণাও করা হয়েছে।

ছাত্রলীগের জাতীয় সম্মেলনের আগে রাজধানীর স্বনামধন্য কলেজগুলোতে ছাত্রলীগের কমিটি দিলেও বিভিন্ন কারণে কমিটি হয়নি সরকারি বাঙলা কলেজ ছাত্রলীগের কমিটি। তবে কেন্দ্রীয় সংসদের সভাপতি/সেক্রেটারী ঘোষণা হওয়ার পর থেকে বাঙলা কলেজের ছাত্রলীগ নেতারা আশায় বুক বেধে আছেন। ইতোমধ্যেই অনেকেই সাংগঠনিক কাজেও এনেছেন বৈচিত্র্যতা। এদের মধ্যে কলেজ ছাত্রলীগ নেতা রকিবুল ইসলাম রাকিব। উদীয়মান এই নেতা বর্তমান ছাত্রলীগের কার্যনির্বাহী পরিষদের সদস্য। পাশাপাশি ঢাকাস্থ খুলনা বিভাগীয় ছাত্রকল্যাণ বাঙলা কলেজ শাখার প্রচার সম্পাদক হিসেবেও দায়িত্ব পালন করছেন।

ঢাকাস্থ খুলনা বিভাগীয় ছাত্রকল্যাণের মাধ্যমে দেশের অতি গুরুত্বপূর্ণ বিভাগটির সকল জেলার পিছিয়ে পড়া, দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের পাশে দাঁড়িয়ে মানবিকতার উজ্জল দৃষ্টান্ত রাখছেন।

সরকারবিরোধীদের বিরুদ্ধে মাগুরার ছেলে রাকিবের ভূমিকা বরাবরই অগ্রণ্য। কলেজ ছাত্রলীগের বিভিন্ন কর্মসূচীতে রাকিবের অবস্থান প্রথম সারিতে। জামায়াত-শিবির ও বিএনপির বিরুদ্ধে রাকিব যেন ইস্পাতের মতো একটি নাম।

ইতিবাচক বিভিন্ন কর্মকাণ্ডে অন্যায়ের বিরুদ্ধে রাকিব এখন বাংলা কলেজের সব ছাত্র-ছাত্রীর নয়নের মণি। ঐতিহ্য অনুযায়ী পারিবারিক পরিচিতি, নিয়মিত ছাত্রত্ব, সংগঠনের জন্য ত্যাগ এবং এলাকার ভিত্তিক সব বিষয়েই রাকিব এগিয়ে।

এদিকে আগামী কমিটিতে রাকিবকে সভাপতি দেখতে চাওয়ার দাবিটিও এখন পরিণত হয়েছে সাধারণ শিক্ষার্থীদের দাবিতে।

ট্যাগ: Banglanewspaper বাংলা কলেজ ছাত্রলীগ