banglanewspaper

ফরহাদ খান, নড়াইল: নড়াইলে ট্রাফিক সপ্তাহ শেষে ৯০০ মামলা, তিন লাখ টাকার বেশি আর্র্থিক জরিমানা এবং বিভিন্ন ধরণের ১২২টি গাড়ি জব্দ করা হয়েছে।

মঙ্গলবার ট্রাফিক সপ্তাহ শেষে সাংবাদিকদের এসব তথ্য জানিয়েছেন নড়াইলের পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএম। এছাড়া নিরাপদ চলাচলের ক্ষেত্রে নড়াইল শহরের অভ্যন্তরে যাত্রীবাহীবাসসহ ভারি যানবাহন চলাচল আগামি সপ্তাহ থেকে বন্ধ হচ্ছে।

এদিকে নড়াইল সরকারি উচ্চ বিদ্যালয়ের সামনের সড়কে মঙ্গলবার সকালে জেব্রাক্রসিং উদ্বোধনসহ বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। 

এ সময় জেলা প্রশাসক এমদাদুল হক চৌধুরী বলেন, ট্রাফিক অভিযানের ক্ষেত্রে নড়াইলের পুলিশ সুপার আন্তরিক ভাবে কাজ করেছেন। আর নিরাপদ সড়ক চলাচলের ক্ষেত্রে নড়াইল শহরের অভ্যন্তরে যাত্রীবাহীবাসসহ কোনো ভারি যানবাহন চলাচল করবে না। আগামি এক সপ্তাহের মধ্যে বিষয়টি কার্যকর হবে। শহরের রূপগঞ্জ এলাকা থেকে বাইপাস সড়ক দিয়ে ‘এসএম সুলতান সেতু’ হয়ে যাত্রীবাহীবাসসহ অন্যান্য ভারি যানবাহন চলাচল করবে।

এ ব্যাপারে শ্রমিক ইউনিয়ন, চালকসহ সব পেশার মানুষের সহযোগিতা প্রয়োজন।

পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন বলেন, ট্রাফিক আইন সম্পর্কে জনসচেতনতা সৃষ্টিতে আমরা সবার সহযোগিতা পেয়েছি। বেশির ভাগ চালক নিয়ম মেনে এবং সব ধরণের কাগজপত্র ঠিক রেখেই যানবাহন চালিয়েছেন। আমাদের প্রত্যাশা ট্রাফিক সপ্তাহ শেষ হলেও সবাই নিয়ম মেনে চলবেন। যে যার অবস্থান থেকে ট্রাফিক আইন মেনে যানবাহন চালাবেন।

এদিকে মঙ্গলবারও সকাল থেকে শহরের গোলচত্বর, নড়াইল সরকারি উচ্চ বিদ্যালয় সড়কসহ বিভিন্ন এলাকায় পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন, সিনিয়র সহকারী পুলিশ সুপার মেহেদী হাসান, সহকারী পুলিশ সুপার (সদর) জালাল উদ্দিন, সহকারী পুলিশ সুপার (শিক্ষানবীশ) ইশতিয়াক আহমেদ, সদর থানার ওসি আনোয়ার হোসেন, টিএসআই পান্নু, ট্রাফিক সার্জেন্ট জিয়াদসহ পুলিশ কর্মকর্তারা উপস্থিত থেকে বিভিন্ন ধরণের যানবাহনের কাগজপত্র যাচাই করেন।

সবকিছু ঠিক থাকলে চালক ও আরোহীদের ফুলেল শুভেচ্ছা জানিয়েছেন পুলিশ কর্মকর্তারা। আর কাগজপত্র ঠিক না থাকলে জরিমানা করেন।

এ সময় সড়ক ও জনপথ নড়াইলের নির্বাহী প্রকৌশলী ফরিদ উদ্দিন, নড়াইল পৌর মেয়র জাহাঙ্গীর বিশ্বাসসহ বিআরটিএ’র কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ট্যাগ: Banglanewspaper নড়াইল শহর বাস