banglanewspaper

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ১০ম সমাবর্তন অনুষ্ঠিত হবে আগামী ২৯ সেপ্টেম্বর। এদিন বেলা আড়াইটায় রাষ্ট্রপতি ও আচার্য অ্যাডভোকেট আবদুল হামিদের সভাপতিত্বে বিশ্ববিদ্যালয় স্টেডিয়ামে এই সমাবর্তন অনুষ্ঠিত হবে। গতকাল বৃহস্পতিবার দুপুরে এ তথ্য নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতরের প্রশাসক অধ্যাপক প্রভাষ কুমার কর্মকার। এ নিয়ে চতুর্থবারের মতো সমাবর্তনের তারিখ ঘোষণা করা হলো। 

তিনি বলেন, ‘কিছুদিন আগেই মহামান্য রাষ্ট্রপতি দশম সমাবর্তনের জন্য আমাদেরকে তারিখ জানিয়ে ছিলেন। তিনি সমাবর্তনে সভাপতিত্ব করার জন্য সদয় সম্মতি জ্ঞাপন করেছেন। সমাবর্তন উদযাপন আহ্বায়ক কমিটির সদস্যরা মিটিং করে সমাবর্তনের বিষয়টি জানানো হয়। তবে সমাবর্তন বক্তা হিসেবে কে থাকছেন সে বিষয়ে পরে জানানো হবে।’ 

এর আগে ২০১৬ সালের ৩০ নভেম্বর নিবন্ধন শেষে সমাবর্তনের সম্ভাব্য তারিখ ঘোষণা করা হয় ২০১৭ সালের ২৪ জানুয়ারি। তখন বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের দায়িত্বে ছিলেন অধ্যাপক মিজানউদ্দিন ও উপ-উপাচার্যের দায়িত্বে ছিলেন অধ্যাপক চৌধুরী সারওয়ার জাহান। কিন্তু সমাবর্তনে রাষ্ট্রপতির শিডিউল ও সমাবর্তন বক্তা নিয়ে জটিলতায় পড়ে ঝুলে যায় সমাবর্তন অনুষ্ঠান।

এরপর ২০১৭ সালের ৭ মে বিশ্ববিদ্যালয়ের নতুন উপাচার্য অধ্যাপক আব্দুস সোবহান দায়িত্ব পাওয়ার পর সমাবর্তন আয়োজনের কার্যক্রম ফের শুরু হয়। গত ২৩ জানুয়ারি সমাবর্তনের রেজিস্ট্রেশনে সময়সীমা আরেক দফা বাড়িয়ে ৩১ জানুয়ারি করা হয়। এতে মোট রেজিস্ট্রেশনকারী গ্র্যাজুয়েটের সংখ্যা দাঁড়ায় ৬ হাজার ৯ জন। ২৪ মার্চ সমাবর্তনের তারিখও নির্ধারণ করা হয়। কিন্তু পরে সেটিও স্থগিত করা হয়েছিল। 
 

ট্যাগ: Banglanewspaper সমাবর্তন