banglanewspaper

নিজস্ব প্রতিনিধি: অপারেশন থিয়েটারে মেয়াদোত্তীর্ণ ও অনুমোদনহীন ওষুধ রাখার অভিযোগে রাজধানীর পান্থপথের শমরিতা হাসপাতালকে ছয় লাখ টাকা জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার বিকাল ৫টা থেকে রাত ৯টা পর্যন্ত চলে এই অভিযানে।

র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সারওয়ারের নেতৃত্বে র‌্যাব-২ ও ওষুধ প্রশাসন এই অভিযান পরিচালনা করে।

র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম বলেন, 'হাসপাতালটির অপারেশন থিয়েটারে সার্জিক্যাল বেশ কিছু জিনিসের মেয়াদ অনেক আগেই শেষ হয়ে গেছে। এছাড়া তাদের ফার্মেসিতে মেয়াদোত্তীর্ণ বেশ কিছু ওষুধ মিলেছে।’

র‌্যাব কর্মকর্তা জানান, অভিযানকালে তাদের আইসিইউ ও ল্যাবে মেয়াদ ছাড়া কিছু ওষুধ এবং আন রেজিস্টার্ড কিছু ওষুধ ছিল। এসব অভিযোগে শমরিতাকে নগদ ছয় লাখ টাকা জরিমানা করা হয়।

এর আগে দুপুরে পান্থপথের বিআরবি হাসপাতালকে তিনটি অভিযোগে দুই লাখ টাকা জরিমানা করা হয়৷ হাসপাতালটি ব্লাড কালচার সঠিকভাবে কাজ করছিল না৷ এছাড়া বেশ কিছু রক্তের পরীক্ষা বাইরে থেকে করে আনত; যা সম্পূর্ণ অবৈধ। এমনকি তাদের ১৩ তলায় অবস্থিত ঔষধ স্টোর চার বছর ধরে অনুমতি ছাড়া চলছিল।

এছাড়া ভ্রাম্যমাণ আদালত পান্থপথের বাংলাদেশ স্পাইন এন্ড অর্থোপেডিক জেনারেল হাসপাতালে অভিযানে গিয়ে ১৯৯৮ সালে মেয়াদ শেষ হওয়া ওষুধ দিয়ে অপারেশন ও নোংরা অস্বাস্থ্যকর পরিবেশের কারণে ১০ লাখ টাকা জরিমানা করে।

ট্যাগ: Banglanewspaper শমরিতা বিআরবি বাংলাদেশ স্পাইন এন্ড অর্থোপেডিক জেনারেল হাসপাতাল