banglanewspaper

চাঁপাইনবাবগঞ্জের মনোহরপুর সীমান্তে আবু তাহের নামে এক বাংলাদেশি গরুর রাখালকে কুপিয়ে গুরুতর আহত করেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ।

বৃহস্পতিবার দিবাগত রাতে ভারতীয় নিমতিতা ক্যাম্পের বিএসএফ সদস্যরা এ ঘটনা ঘটিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। চাঁপাইনবাবগঞ্জ ৫৩ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল সাজ্জাদ সরোয়ার এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন ।

আহত আবু তাহের জেলার শিবগঞ্জ উপজেলার পাঁকা ইউনিয়নের বাবুপুর চালকা পাড়ার আবদুল খালেকের ছেলে।

আহত তাহেরের পরিবার জানায়, বৃহস্পতিবার রাত ১০টার দিকে পদ্মা নদী পার হয়ে ভারতে গরু আনতে যায় তাহেরসহ আরও কয়েকজন। নদী পার হয়ে ওপারে পৌঁছালে ভারতীয় নিমতিতা ক্যাম্পের বিএসএফ সদস্যরা তাদের ধাওয়া করে। এ সময় অন্যরা পালিয়ে গেলেও তাহেরের দুপায়ে এলোপাথাড়ী কুপিয়ে জখম করে বিএসএফ সদস্যরা।

গুরুতর জখম অবস্থায় তাহের নদীতে ঝাঁপদিয়ে বাংলাদেশে আসার চেষ্টা করে। বিষয়টি জানতে পেরে ৫৩ বিজিবির টহল টিমের সদস্যরা তাকে উদ্ধার করে পরিবারের কাছে হস্তান্তর করে। 

পরে তাহেরকে শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। সেখানে অবস্থার অবনতি হলে রাতেই উন্নত চিকিৎসার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

তবে, ঘটনার সত্যতা নিশ্চিত করলেও কীভাবে তাহের আহত হয়েছে সেটি নিশ্চিত করে জানাতে পারেননি ৫৩ বিজিবি অধিনায়ক। তিনি জানান, উদ্ধারের পর তাহেরের দুপায়ে একাধিক জখমের চিহ্ন পাওয়া গেছে।

ট্যাগ: Banglanewspaper বাংলাদেশি রাখাল বিএসএফ