banglanewspaper

নুরকাদের সরকার ইমরান, নীলফামারী: নীলফামারীর ডোমার উপজেলার জোড়াবাড়ী ইউনিয়নের ভিজিএফ কার্ডের বিতরনকৃত চাল কালোবাজারে বিক্রি করার অভিযোগে উপজেলা প্রশাসন অভিযান চালিয়ে ৮৮বস্তা চাল আটক করেছেন।
বৃহস্পতিবার বিকেল থেকে গভীর রাত পর্যন্ত ওই ইউনিয়নের বিভিন্ন চাল ব্যাবসায়ীর গোডাউনে অভিযান চালিয়ে এ চাল জব্দ করে গোডাউন সিলগালা করেন উপজেলা নির্বাহী অফিসার উম্মে ফাতিমা ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জিয়াউর রহমান।
জানা গেছে,বৃহস্পতিবার উপজেলার কয়েকটি ইউনিয়নে ভিজিএফের চাল বিতরন করা হয়।ভিজিএফের বিতরনকৃত চাল কেনা-বেচা না করার জন্য মাইকিং করেন উপজেলা প্রশাসন। প্রশাসনের এ নির্দেশ উপেক্ষা করে কয়েকজন চাল ব্যবসায়ী চাল ক্রয় করে মজুদ করে রাখে। গোপন সংবাদের ভিত্তিতে উপজেলা নির্বাহী অফিসার উম্মে ফাতিমা ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জিয়াউর রহমান বিকেল থেকে গভীর রাত পর্যন্ত ওই ইউনিয়নে অভিযান চালিয়ে আলতাফ হোসেনের গোডাউন থেকে ১৪বস্তা, আফজাল হোসেন চৌকিদারের গোডাউন থেকে ৬৫বস্তা এবং বাবলুর গোডাউন থেকে ৯বস্তা ভিজিএফের চাল জব্দ করে গোডাউন সিলগালা করে।
এ ব্যাপারে ইউএনও উম্মে ফাতিমা বলেন-আটককৃত চালগুলি ভিজিএফ কর্মসূচীর চাল। উপজেলা চাল বিতরন কমিটির সিদ্ধান্ত অনুযায়ী পরবর্তীতে ব্যবস্থা নেয়া হবে।
উল্লেখ্য সরকার পবিত্র ইদ-উল আযহা উপলক্ষে দুস্থ ও অসহায়  মানুষদের জন্য উপজেলার ১০টি ইউনিয়ন ও একটি পৌরসভায় প্রতি কার্ডধারী ২০ কেজি করে ৫৩ হাজার ৭ শত এক জন কার্ডধারীকে মোট এক লাখ ৭৪হাজার ২১ মেটিক টন চাল বরাদ্ধ দেয়া হয়েছে।
 

ট্যাগ: Banglanewspaper ডোমার ভিজিএফ কার্ড