banglanewspaper

ভয়ানক নজরে চেয়ে আছেন এক কুত্সিত্ মহিলা। ঠিকরে বেরিয়ে আসছে তার দুটো চোখ। ক্রুঢ় সে দৃষ্টি যেন যে কোনও সময় ঝলসে দিতে পারে। ইন্টারনেটে এমন এক মহিলার ছবি ভাইরাল। সেই মহিলাই এখন ভয় ছড়াচ্ছে চারপাশে।

মূলত হোয়াটস অ্যাপের মাধ্যমে ভাইরাল হচ্ছে এই অদ্ভুত গেম। বিভিন্ন দেশের সাইবার অথরিটি মোমো চ্যালেঞ্জ নিয়ে ইতিমধ্যে দুশ্চিন্তায় পড়েছে। আর্জেন্টিনায় এরই মাঝে ১২ বছর বয়সী এক মেয়ে এই গেমের ফাঁদে পড়ে প্রাণ হারিয়েছে বলে খবর।

তার পর থেকেই মার্কিন যুক্তরাষ্ট্র, ফ্রান্স, জার্মানি, আর্জেন্টিনা, মেক্সিকোর মতো দেশগুলোতে অনলাইন গেমের ক্ষেত্রে সতর্কতা বাড়ানো হয়েছে। 

যাঁকে টার্গেট করা হবে তাঁকে হোয়াটস অ্যাপে পাঠানো হবে একটা লিঙ্ক। টেক্সট করে তাঁকে অজানা এক নম্বরে 'মোমো' লিখতে বলা হবে। মোমো লিখে টেক্সট করার মানে সে এই গেমে অংশ নিতে আগ্রহী। এর পর থেকেই গেমার বিভিন্ন রকম ভূতুড়ে ছবি পেতে শুরু করবে। সঙ্গে একের পর এক চ্যালেঞ্জ।

ব্লু হোয়েলের মতোই এই গেমও শেষ হবে গেমারের মৃত্যু দিয়ে। অর্থাত্ কোনও না কোনও অছিলায় গেমারকে আত্মহত্যা করতে বাধ্য করানোই আসল উদ্দেশ্য। পুলিশ সূত্রের খবর, মেক্সিকো, কলম্বিয়া ও জাপানের অজানা নম্বর থেকে বিভিন্ন মোবাইলে ছড়াচ্ছে মোমো চ্যালেঞ্জের লিঙ্ক। 

মূলত কমবয়সী ছেলে-মেয়েদের টার্গেট করা হতে পারে বলে খবর।

পুলিশের তরফে এক বিবৃতিতে বলা হয়েছে, ''এই ধরণের কোনও লিঙ্ক পেলেই ১০০ নম্বর ডায়াল করে আমাদের জানান। মোমোকে ওদের অস্ত্র দিয়ে হারাব আমরা।''

ট্যাগ: bdnewshour24 মোমো