banglanewspaper

নারীর গর্ভাবস্থা, সন্তান ধারন, জন্মদান প্রক্রিয়া এসব দেখা একটি হাসপাতালের কর্মীদের জন্য নিত্য নৈমত্তিক বিষয়। তবে কোনো হাসপাতালের একই বিভাগে কর্মরত ১৬ জন নার্স যখন একসঙ্গে সন্তান সম্ভবা হয়ে পড়েন তখন সেটা বেশ বিস্ময়করই বটে।

যুক্তরাষ্ট্রের আরিজোনা অঙ্গরাজ্যের মেসার একটি হাসপাতালে এমন ঘটনাই ঘটেছে। আরও মজার ব্যাপার হচ্ছে এই ১৬ জনই নিবিড় পরিচর্যা কেন্দ্র বা আইসিইউতে দায়িত্ব পালন করতেন।

বিষয়টি নিয়ে চলছে এখন নানা জল্পনা কল্পনা। মজা করে কেউ কেউ বলছেন, হাসপাতালটির পানিতে নিশ্চয়ই কিছু আছে, যা একসঙ্গে ১৬ জনকে সন্তানধারন করতে সাহায্য করেছে। আবার কেউ কেউ বলছেন, এই নার্সরা হয়তো একসঙ্গে বড়দিনের ছুটি কাটানোর পরিকল্পনা থেকেই রীতিমতো হিসেব করে গর্ভধারন করেছেন।

বিবিসি জানিয়েছে, এই ১৬ নার্সের সন্তান জন্ম দেওয়ার সময় শুরু হবে সেপ্টেম্বর মাস থেকে। সবশেষ ২০১৯ সালের জানুয়ারি মাসে সবশেষ নার্সের সন্তান জন্ম নেওয়ার দিন ঠিক আছে।

সব কিছু ঠিক থাকলে আগামী মাসেই সন্তান জন্ম দেবেন নার্স রোচেল শেরম্যান। এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘একটা ফেসবুক গ্রুপের সদস্য হওয়ার আগ পর্যন্ত আমরা জানতামই না যে সবাই একসঙ্গে গর্ভধারন করে বসে আছি। মনে হচ্ছে আমরা বুঝি কোনো চুক্তি করেছি।’

ট্যাগ: banglanewspaper অন্তঃসত্ত্বা