banglanewspaper

কামরুল আহসান আসিফ: 
ছাত্রলীগ, ছাত্রলীগ, ছাত্রলীগ আমরা ছাত্রলীগ 
আসলে বঞ্চিতলীগ 
এতিমের সংগঠন তবু বুকে ধরি আদর্শ মুজিব
শত কষ্টেই হোক রেখেছি সজীব। 
আমরা ছাত্রলীগ।
কত যে কষ্ট পোয়াতে হয়
জানে সব এতিম জনি জনি
তবুও তো ধরি কণ্ঠে মোরা শেখ হাসিনার জয়ধ্বনি।
রাস্তায় থাকি ধুলি বালিময় কতজনে স্বপ্ন প্রতিদিন
ধুলো মোছায় হয় ক্ষয়।
তবুও তো মোরা রাজপথ কাঁপিয়ে বলি জয় বাংলা জয়।
ছাত্রলীগ, ছাত্রলীগ, ছাত্রলীগ 
আমরা ছাত্রলীগ আসলে বঞ্চিতলীগ
এতিমের সংগঠন তবু বুকে ধরি আদর্শ মুজিব
শত কষ্টেই হোক রেখেছি সজীব।
আমরা ছাত্রলীগ। 

সারাদিন প্রোগ্রাম, কত নেতা পোটকল, কত যে দলীয় কাজ রাত ১ টায় বাসায় এসে বলি থাক আর পড়াটা আজ। তাহলেই বলেন কি করে আর পারবো চাকরী, বি.সি.এস দিতে। কিছু সুবিধাবাজ নেতারা তো মুখ ফিরিয়ে নেয় যদি যায় ভোটে জিতে। আমরা ছাত্রলীগ নির্বাচন, হরতাল, অবরোধ সব করতে হয় প্রতিরোধ। তবুওতো মোরা হারায়ে যাই, দেখি শুধু প্রবীণের মূল্য খুব। 

দেওয়ার আগেই বলে, কি আর লাগে, তোমাদের আছে কেউ কি খাওয়ার, তবে যান খেয়ে বাচি রাস্তার ধুলি বালি আপনাদের অবহেলা। তবুও তো  কাঁপাতে রাজপথ, খুলে দিতে বুক,আসে এতিম যুগে যুগ। সব কিছুই তো এতিম দেখিয়ে নেতারা করিতেছে ভোগ। আমাদের লাগে না কিছু, আমরা এতিম আমাদের কি আছে পরিবার? কত যে কষ্ট কাকে শুনাবো কে নিবে দায়িত্ব বার? নিজের কষ্ট নিজে বিলি করি কষ্ট নদীর ঘাট। তবু ও তো মোরা উতাল রাখি জয় বাংলার মাঠ। 

ছাত্রলীগ ছাত্রলীগ ছাত্রলীগ আমরা ছাত্রলীগ বঞ্চিতলীগ,এতিমের সংগঠন,তবু বুকে ধরি আদর্শ মুজিব,শত কষ্টেই হোক  রেখেছি সজীব।আমরা ছাত্রলীগ। ছাত্রলীগ থাকে বস্তির মত, পরে ময়লা কাপড়,খায় আলু ভর্তা,ডাল।আড্ডা দেয় রাস্তায়,ঘুরে রাস্তায় রাস্তায়। জি ভাই আমাদের ছাত্রলীগের বাহিরে কোনো পরিবার নাই।আমাদের দেখার কেউ নাই,বুঝার কেউ নাই।আমরা ভবিষ্যৎএর সংসার নিয়ে ভাবি না,খাটে শুয়ার চিন্তা করি না,বস্তির মত মাটিতেই বিছানা পেতে শুতে চাই,রাত ১টায় বাসায় এসে নিজে আলু ভর্তা আর ডাল রান্না করে খেতে চাই।

জি ভাই আমাদের এসি করা রুমের দরকার নাই,নিজের সাজানো রাস্তার পাশে ফুটফাতে টুকাইদের সাথে জায়গা করে বসে আড্ডা দিতে চাই। প্রতিদিন ফিটফাট কাপড় আমাদের পরা হয় না, সারাদিন রাত রাস্তায় থেকে রাস্তার ময়লা ঝরানো কাপড়ি পরতে চাই।

আমরা নিজেদের ভবিষ্যৎ ভাবি না কিন্তু আপনাদের ভবিষ্যৎ উন্নায়নের কথা ঠিকি ভাবি। আমার প্রিয় ছাত্রলীগের ভাইরা, রাস্তার ধুলা বালি,অপরিষ্কার জায়গায় যদি বাগান করে সেই বাগানের পরিচর্যা  করে গাছে ফল,ফুল ফুটাতে পারে।তাহলে ইনশাল্লাহ এই রাস্তা থেকেই একদিন আমার ছাত্রলীগের ভাইরা আপনাদের নেতৃত্ব দিবে ইনশাল্লাহ । সেইদিনের অপেক্ষায় রইলাম...

লেখক: সহ-সভাপতি, কলাবাগান ছাত্রলীগ।

(এ বিভাগে প্রকাশিত মতামত লেখকের নিজস্ব। বাংলাদেশ নিউজ আওয়ার-এর সম্পাদকীয় নীতির সঙ্গে প্রকাশিত মতামত সামঞ্জস্যপূর্ণ নাও হতে পারে।)

ট্যাগ: Banglanewspaper ছাত্রলীগ