banglanewspaper

বেনাপোল প্রতিনিধি : বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে যশোরের শার্শার কাশিপুরে বুধবার বেলা ১১টায় বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ শেখের শাহাদাৎ বার্ষিকী পালিত হয়েছে।

৪৯’বিজিবির পক্ষ থেকে গার্ড অব অনার প্রদান করেন উপ-অধিনায়ক মেজর নজরুল ইসলাম। এ সময় উপস্থিত ছিলেন সহকারী পরিচালক ইমাম হোসেন।

গার্ড অব অনার শেষে শার্শা উপজেলা প্রশাসনের পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলী অর্পণ করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা পুলক কুমার মন্ডল, সরকারী বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মাদ কলেজের অধ্যক্ষ প্রফেসর আমিনুল হক প্রমূখ। শ্রদ্ধাঞ্জলীর পর রুহের মাগফিরাতের জন্য মিলাদ ও দোয়া অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। দোয়া অনুষ্ঠানটি পরিচালনা করেন বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ শেখের জৈষ্ঠ্য পুত্র মো. মোস্তফা কামাল। 

মহান মুক্তিযুদ্ধে রণাঙ্গনে সহযোদ্ধাকে কাঁধে নিয়ে শত্রুর সঙ্গে প্রাণপণ লড়ে মৃত্যুকে আলিঙ্গণ করেন বীরশ্রেষ্ঠ শহীদ ল্যান্স নায়েক নূর মোহাম্মদ শেখ।

১৯৭১ সালের ৫ সেপ্টেম্বর যশোর জেলার গোয়ালহাটি ও ছুটিপুরে পাকিস্তানী বাহিনীর সাথে সম্মুখ যুদ্ধে শাহাদাৎ বরণ করেন রণাঙ্গনের লড়াকু সৈনিক নূর মোহাম্মদ। পরে শার্শা উপজেলার কাশিপুর গ্রামে তাঁকে সমাহিত করা হয়। জাতির সূর্যসন্তান নূর মোহাম্মদ শেখ ১৯৩৬ সালের ২৬ ফেব্রুয়ারি নড়াইল সদর উপজেলার চন্ডীবরপুর ইউনিয়নের মহিষখোলা গ্রামে জন্মগ্রহণ করেন। যা বর্তমানে নূর মোহাম্মদ নগর নামে পরিচিত। নূর মোহাম্মদের বাবার নাম মোহাম্মদ আমানত শেখ এবং মাতার নাম জেন্নাতুন্নেছা মতান্তরে জেন্নাতা খানম।
 

ট্যাগ: banglanewspaper বেনাপোল