banglanewspaper

সরকারের ওপর দেশের মানুষের কোনো আস্থা নেই বলে দাবি করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান। এই সরকারের অধীনে কোনো নির্বাচন হতে পারে না বলে মনে করেন তিনি।

মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে খালেদা জিয়ার সুচিকিৎসা ও নিঃশর্ত মুক্তির দাবিতে বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদ আয়োজিত মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

নোমান বলেন, ‘বর্তমানে দেশে শুধু রাজনৈতিক নয়, অর্থনৈতিকভাবেও সরকার দেশকে দেউলিয়া করে ফেলেছে। ব্যাংকগুলো লুটপাট করেছে, স্টক এক্সচেঞ্জের হাজার হাজার টাকা তাদের নেতাদের পকেটে চলে গেছে। সরকারি-বেসরকারি সব প্রতিষ্ঠানে তাদের হস্তক্ষেপের কারণে এখন দেশ একটি অচলাবস্থার মধ্যে।’ 

বিএনপির এই নেতা বলেন, ‘আগামী নির্বাচনে খালেদা জিয়ার ভূমিকা বাংলাদেশের রাজনীতিতে প্রয়োজন। তিনি নির্বাচনের পূর্বে মুক্ত হয়ে আসুক এবং দেশের চলমান রাজনৈতিক সংকট সমাধানে ভূমিকা রাখুক।’

নির্বাচনের জন্য এই সরকারের মাধ্যমে এককভাবে নতুন কোনো মন্ত্রিসভা করা অযৌক্তিক এবং সেটি তারা গ্রহণ করবেন না বলে জানান বিএনপির এই নেতা।

সম্মিলিত পেশাজীবী পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের একাংশের সভাপতি রুহুল আমিন গাজীর সভাপতিত্বে ও ড্যাব মহাসচিব বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এজেড এম জাহিদ হোসেনের পরিচালনায় মানববন্ধনে অন্যদের মধ্যে বক্তব্য দেন, বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন, বিএনপির ভাইস চেয়ারম্যান ও জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি শওকত মাহমুদ প্রমুখ।

ট্যাগ: Banglanewspaper সরকার নোমান