banglanewspaper

নিজস্ব প্রতিবেদক: 'ও' লেভেল 'এ' লেভেল উত্তীর্ণদের যৌথভাবে অ্যাওয়ার্ড দেবে ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অব বাংলাদেশ ও ডেইলি সান পত্রিকা। শিক্ষার্থীদের www.changemakersbd.com এই ওয়েবসাইটে প্রবেশ করে রেজিস্ট্রেশন করতে হবে।

রেজিস্ট্রেশনের শেষ সময় আগামী ২২ সেপ্টেম্বর পর্যন্ত। উত্তীর্ণগণ তাদের পিতামাতা বা অভিভাবক নিয়ে অনুষ্ঠানে উপস্থিত থাকতে পারবেন। 

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে অ্যাওয়ার্ড প্রদান করবেন বাংলাদেশ জাতীয় সংসদের মাননীয় স্পিকার ড. শিরিন শারমিন চৌধুরী। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে মাননীয় শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, ইউজিসির চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নান, বাংলাদেশে নিযুক্ত ব্রিটিশ হাই কমিশনার এলিসন ব্ল্যাক সিএমজি ও ঢাকাস্থ বৃটিশ কাউন্সিলের পরিচালক বারবারা উইকহাম উপস্থিত থাকতে পারেন। 

অনুষ্ঠানে আরও উপস্থিত থাকবেন ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অব বাংলাদেশের উপাচার্য ড. আব্দুল মান্নান চৌধুরী এবং ডেইলি সান পত্রিকার সম্পাদক এনামুল হক চৌধুরী। আ্যওয়ার্ড অনুষ্ঠানটি ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরা (আইসিসিবি)-এ অনুষ্ঠিত হবে।

এ ব্যাপারে ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অব বাংলাদেশের উপাচার্য ড. আব্দুল মান্নান চৌধুরী বলেন, ‘সকলের সফলতা এবং কৃতিত্বের প্রশংসা করা উচিত। ইংরেজি মাধ্যমের ছাত্রছাত্রীরা এই সমাজের অবিচ্ছেদ্য অংশ। তারাও তো এই জাতির পরিবর্তনের প্রধান সহায়ক। তাদের সাফল্যের কথা বিবেচনা করে, আমরা ডেইলি সান-এর সাথে একাত্ম হয়ে কৃতি শিক্ষার্থীদের অভিনন্দন জানাচ্ছি। এক প্ল্যাটফর্মে সমস্ত 'ও' লেভেল 'এ' লেভেল শিক্ষার্থীদের নিয়ে আসার এটা আমাদের এক অনন্য প্রয়াস।’

ডেইলি সান পত্রিকার সম্পাদক এনামুল হক চৌধুরী বলেন, ‘আমরা আনন্দের সাথে ঘোষণা করছি ডেইলি সান এবং ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অব বাংলাদেশ 'ও' লেভেল ও 'এ' লেভেলের পরীক্ষায় উত্তীর্ণদের অভ্যর্থনা দিতে যাচ্ছে। আমরা বিশ্বাস করি যে, এটা আমাদের একটি সামাজিক দায়িত্ব এবং আমরা যে পরিকল্পনা করেছি তা শিক্ষার ক্ষেত্রে স্বীকৃতি স্বরূপ। আমাদের দৃঢ় বিশ্বাস, আমাদের প্রয়াস অন্য স্তরের শিক্ষার্থীদের মধ্যে প্রভাব বিস্তার করবে।’

ট্যাগ: bdnewshour24 ওয়ার্ল্ড ইউনিভার্সিটি ডেইলি সান চেঞ্জ মেকার্স আ্যওয়ার্ড