banglanewspaper

নাটোর প্রতিনিধি: নাটোরের গুরুদাসপুরে নারায়নপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠ জুড়ে রাখা হয়েছে পাটকাঠি। এতে বিদ্যালয়ে নিয়মিত এ্যাসেম্বলীসহ শিশু শিক্ষার্থীদের খেলাধুলা মারাত্মকভাবে ব্যহত হচ্ছে।

এমনকি ওই বিদ্যালয়ের মাঠ জুড়ে পাটকাটি থাকায় বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ টুর্ণামেন্টের প্রস্তুতি খেলাও খেলতে পারেনি ওই বিদ্যালয়ের শিক্ষার্থীরা।

চতুর্থ ও পঞ্চম শ্রেণির কয়েকজন শিক্ষার্থীর সাথে কথা বললে তারা জানান, মাঠে পাটকাঠি রাখায় তারা এ্যাসেম্বলীসহ কোন খেলা ধুলা করতে পারছেনা।

বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ টুর্ণামেন্টের প্রস্তুতি খেলাও তারা খেলতে পারেনি। প্রধান শিক্ষককে বারবার বলেও কোন লাভ হয়নি বলে তারা জানান।

সোমবার সকালে ওই বিদ্যালয়ে সরেজমিনে গেলে স্থানীয়রা জানান, আগষ্ট মাস থেকে সেপ্টেম্বর মাসের অদ্যবধি পর্যন্ত ওই বিদ্যালয়ের মাঠে পাটকাঠি শুকানো হচ্ছে। স্থানীয় কিছু প্রভাবশালীরা ওই মাঠে পাটকাঠি রাখায় স্কুল কর্তৃপক্ষও কিছু বলতে সাহস পাচ্ছেনা। তাছাড়া স্কুলের মাঠজুড়ে বিভিন্ন সময় ফসল উঠানো হয়। এতে শিক্ষার্থী খেলা-ধুলা ব্যহত হয়।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোছাঃ নাজমা খাতুন জানান, এবিষয়ে সংশ্লিষ্টদের নিষেধ করে কোন ফল না পাওয়ায় উপজেলা নির্বাহী কর্মকর্তা ও শিক্ষা কর্মকর্তাকে লিখিতভাবে জানানো হয়েছে।

ওই বিদ্যালয়ের এসএমসি কমিটির সভাপতি বেনজির আহম্মেদ মিন্টু জানান, সংশ্লিষ্টদের বারবার বলার পরও কর্ণপাত করেন না। প্রভাবশালী হওয়ায় দ্বন্দের ভয়ে বেশী কিছু বলতে পারিনা না। তবে শিশু শিক্ষার্থীদের সমস্যাসহ বিদ্যালয়ের পরিবেশ নষ্ট হচ্ছে। প্রসাশনের নিটক তড়িৎ ব্যবস্থা গ্রহনের দাবি জানান তিনি।

যোগাযোগ করা হলে উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোাঃ রফিকুল ইসলাম জানান, অভিযোগ পেয়ে ইতিপুর্বে ইউএনওসহ কর্তৃপক্ষকে নির্দেশ করা হয়েছে।

ট্যাগ: Banglanewspaper নাটোর