banglanewspaper

যবিপ্রবি প্রতিনিধি: যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের স্নাতক (ইঞ্জি./সম্মান/প্রফেশনাল) প্রথম বর্ষে ভর্তি পরীক্ষার আবেদন ২০ সেপ্টেম্বর থেকে শুরু হচ্ছে। আর ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে ২২ ও ২৩ নভেম্বর থেকে।

আজ সোমবার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মো: আহসান হাবীবের সই করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, সকল আবেদনকারীকে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.just.edu.bd-Gi Admission Link- http://just.bigmsoft.com গিয়ে আবেদন করতে হবে। আবেদনের শেষ সময় আগামী ১৯ অক্টোবর শুক্রবার রাত ১১:৫৯ পর্যন্ত।

ভর্তি পরীক্ষার বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়েছে, আগামী ২২ নভেম্বর বৃহস্পতিবার সকাল ৯:৩০-১১.০০টা পর্যন্ত ‘এ’ ইউনিট, দুপুর ১২:৩০-২.০০ পর্যন্ত ‘বি’ ইউনিট এবং বিকেল ৩:৩০-৫:০০ পর্যন্ত ‘সি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। ২৩ নভেম্বর শুক্রবার সকাল ৯:০০-১০:৩০ পর্যন্ত ‘ডি’ ইউনিট, বেলা ১১.০০-১২:৩০ পর্যন্ত ‘ই’ ইউনিট এবং ৩:৩০-৫.০০ পর্যন্ত ‘এফ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এ বছর ছয়টি ইউনিটে সাতটি অনুষদের অধীনে ২৬টি বিভাগে মোট ৯৯৫ জন শিক্ষার্থী ভর্তি হওয়ার সুযোগ পাবেন। এ আসনগুলো ছাড়াও মোট আসনের মুক্তিযোদ্ধা কোটা, ক্ষুদ্র নৃ-গোষ্ঠী, প্রতিবন্ধী এবং যবিপ্রবিতে কর্মরত শিক্ষক/ কর্মকর্তা/ কর্মচারীদের সন্তানদের জন্য পোষ্য কোটা সংরক্ষিত থাকবে।

এরমধ্যে লেদার টেকনোলজি; ফিজিক্যাল মেডিসিন, ফিজিওথেরাপি ও রিহ্যাবিলিটেশন; মার্কেটিং এবং বাংলা বিভাগ বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) অনুমোদনাধীন আছে। ইউজিসির অনুমোদন সাপেক্ষে এ চারটি বিভাগে শিক্ষার্থী ভর্তি করা হবে।

ভর্তি পরীক্ষা শেষে আগামী ২৫ নভেম্বরের মধ্যে ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে। ভর্তি কার্যক্রম শুরু হবে ১ ডিসম্বের। আর একাডেমিক ক্যালেন্ডার অনুযায়ী ওরিয়েন্টশন ও ক্লাস শুরু হবে ২ জানুয়ারি।

ভর্তি পরীক্ষা সংক্রান্ত বিস্তারিত তথ্যবলি www.just.edu.bd ওয়েবসাইটে পাওয়া যাবে। আবেদনকারীকে সহায়তার জন্য হেল্পলাইন +৮৮০১৭০৯৮১৮১৫৫, +৮৮০১৮১৮১৫৬ ও +৮৮০১৭০৯৮১৮১৫৭ (সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত) হেল্পলাইন খোলা থাকবে।

ট্যাগ: Banglanewspaper যবিপ্রবি ভর্তি পরীক্ষা