banglanewspaper

রাবি প্রতিনিধি: কোটা সংস্কারের প্রজ্ঞাপন জারির দাবিতে পূর্বঘোষিত কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছেন কোটা সংস্কার আন্দোলনকারী শিক্ষার্থীরা।

মঙ্গলবার দুপুর ১২.৩০ টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিলটি বের করেন শিক্ষার্থীরা। মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় সেখানে এসে সংক্ষিপ্ত সমাবেশে করে। 

সমাবেশ থেকে তিন দফা দাবি জানান কোটা সংস্কার আন্দোলনকারী শিক্ষার্থীরা। তাদের দাবি গুলো হলো- পাঁচ দফার আলোকে কোটা পদ্ধতির যৌক্তি সংস্কার করে অতি দ্রত প্রজ্ঞাপন দেওয়া, মিথ্যা ভিত্তিহীন ও হয়রানিমূলক সকল মামলা প্রত্যাহার করা এবং হামলাকারীদের বিচারের আওতায় এনে উপযুক্ত শাস্তি নিশ্চিত করা।

সমাবেশে কোটা সংস্কার আন্দোলনের রাবি শাখার সমন্বয়ক মাসুদ মোন্নাফ বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রীর কাছে করজোড়ে অনুরোধ করে বলছি, কোনো প্রস্তাবনা নয়, আপনার সন্তানেরা প্রজ্ঞাপন নিয়ে পড়ার টেবিলে ফিরে যেতে চায়। বিভিন্ন জায়গায় আমাদের ভাইদের নামে মামলা দেওয়া হয়েছে। আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অনুরোধ করিছি, আপনার সন্তানদের মুখের দিকে তাকিয়ে অনতিবিলম্বে এই মামলাগুলো প্রত্যাহার করুন।’ 

সমাবেশে কান্না জড়িত কন্ঠে মাসুদ মোন্নাফ কোটা সংস্কার আন্দোলনে রাবি ছাত্রলীগের হামলায় আহত তরিকুলের সম্পর্কে বলেন, ‘তরিকুলের অবস্থা ভালো নয়, সে এখনো পায়ে ভর দিয়ে হাটতে পারছে না। কিছু দিন পর তার মাস্টার্স ফাইনাল পরীক্ষা। সে ভাঙ্গা পা নিয়ে কিভাবে চার ঘন্টার পরীক্ষা দিবে?’

এ সময় তিনি তরিকুলের উপর হামলাকারীদেরও বিচার ও ক্যাম্পাসে নিরাপদে চলাফেরা নিশ্চিতের দাবি জানান।

ট্যাগ: Banglanewspaper কোটা আন্দোলন রাবি শিক্ষার্থী