banglanewspaper

মনির হোসেন জীবন, নিজস্ব প্রতিনিধিঃ মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী এ্যাডভোকেট আ.ক.ম মোজাম্মেল হক এমপি বলেছেন, বাংলাদেশের প্রত্যেক ভুমিহীনকে আগামী ৫ বছরের মধ্যে থাকার জন্য বাড়ী করে দেওয়া হবে। ঘরবাড়ী উচ্ছেদ নয় বহাল রাখবে।

বনও রক্ষা করতে হবে। গাছ লাগিয়ে তা রক্ষা করতে হবে। নতুবা মরুভুমি হবে দেশ। জলবায়ু পরিবর্তনের কারনে প্রতি বছর ৮০হাজার মানুষ মারা যাচ্ছে। বন ধ্বংস উজার বা নষ্ট করা যাবেনা।

মন্ত্রী মঙ্গলবার বিকেলে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার পুর্বচান্দরা বনের অবৈধ স্থাপনা সরিয়ে নিতে মাইকিং করে আতংক সৃষ্টি করার প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। 

মন্ত্রী এসময় আরো বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু কন্যা সফল রাষ্ট্রনায়ক দেশরত্ন শেখ হাসিনা এ দেশের মানুষের জন্য কি না করেছেন। রাস্তাঘাট, স্কুল কলেজ, মসজিদ মাদ্রাসা, ঘরে ঘরে বিদ্যুৎ ,জানুয়ারীর এক তারিখে ছাত্র/ছাত্রীদের হাতে বই তুলে দেওয়া, আকাশ পথ জয়,বঙ্গবন্ধু স্যাটেলাইট -১,পানির নিচে রাস্তা, মেট্রোরেল, পদ্মা সেতু, শত শত ফ্লাইওভার হয়েছে, দেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ন হয়েছে। 

কালিয়াকৈর উপজেলা ভুমিহীন ও গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের উদ্যোগে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন পৌর আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক রফিকুল ইসলাম তুষার। 

গাজীপুর জেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক সিকদার জহিরুল ইসলাম জয় তার বক্তব্যে বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা ডিজিটাল বাংলাদেশের রুপকার, মাদার অব হিউম্যানিটি দেশরত্ন শেখ হাসিনার সাড়া জাগানো পদক্ষেপে দেশ আজ উন্নয়নের দিকে ধাবিত হচ্ছে।

দেশের আনাচে-কানাচে এখন উন্নয়নের জোয়াড়। যোগাযোগ ব্যবস্থা থেকে শুরু করে দেশের জনগণ এখন সকল সুযোগ সুবিধা পাচ্ছে। আর এসব সম্ভব হয়েছে শেখ হাসিনার দৃঢ় নেতৃত্বে।

তিনি আরো বলেন, দেশরত্ন শেখ হাসিনা যেখানে লাখ লাখ রোহিঙ্গাকে আশ্রয় দিয়েছে। সেখানে নিজ দেশের মানুষের জন্য-ভূমিহীনদের জন্য মাথা গোজার ঠাইও তৈরি করবেন বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। সেজন্য সবাইকে জননেত্রী শেখ হাসিনার উপর ভরসা রাখার আহবান জানান। 

এসময় অন্যান্যদের মধ্যে গাজীপুর জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক সিকদার মোশারফ হোসেন, কালিয়াকৈর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুরাদ কবীর, পৌর আওয়ামী লীগের আহবায়ক আব্দুল ওহাব মিয়া, পৌর ছাত্রলীগের আহবায়ক আব্দুল্লাহ্ আল মামুন সবুজ, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম, জাতির পিতা বঙ্গবন্ধু সরকারি কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক মামুন মন্ডলসহ জেলা ও উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মী, সাংবাদিক, ভূমিহীনসহ স্থানীয় জনগন উপস্থিত ছিলেন। 

ট্যাগ: bdnewshour24 বাংলাদেশ ভূমিহীন মুক্তিযুদ্ধ মন্ত্রী