banglanewspaper

আলফাজ সরকার আকাশ, শ্রীপুর, (গাজীপুর) প্রতিনিধি: গাজীপুরের শ্রীপুর উপজেলার টেপিরবাড়ী এলাকায় বকেয়া বেতনের দাবিতে ব্যানবীজ  লিমিটেড নামের এক জুতা উৎপাদনকারী প্রতিষ্ঠানের শ্রমিকরা বিক্ষোভ করেছে।  এ সময় তারা মাওনা-বরমী-গফরগাঁও আঞ্চলিক মহাসড়ক দীর্ঘক্ষন অবরোধ করে রাখে।

বুধবার (১৯ সেপ্টেম্বর) দুপুর দুইটার দিকে কারখানার শ্রমিকরা আনসার টেপিরবাড়ি বাজার এলাকায় সড়কে অবস্থান নিলে দুই ঘন্টা যান চলাচল বন্ধ হয়ে থাকে। পরে পুলিশ গিয়ে শ্রমিকদের বেতন ভাতা পরিশোধের আশ্বাস দিলে বিকেল চারটার দিকে তাঁরা সড়ক থেকে চলে যায়।

কারখানার শ্রমিকরা জানান, কারখানায় তাদের গত আগষ্ট মাসের বেতন ও উৎসব ভাতা বকেয়া পড়েছে, একাধিকবার পরিশোধের জন্য তারিখ দিয়েও কর্তৃপক্ষ বেতন ভাতা পরিশোধ করছেন না। পাশাপাশি বকেয়া বেতনের কথা বললে তারা বিভিন্ন ধরনের হুমকি দেয়। সর্বশেষ গত ১৫সেপ্টেম্বর বেতন ভাতা দেয়ার কথা ছিল। গত দুই মাস ধরে বেতন ভাতা না পেয়ে বর্তমানে তাঁরা মানবেতর জীবন যাপন করছেন। তাই বাধ্য হয়েই তাঁরা সড়কে অবস্থান নিয়েছেন।

এ ব্যাপারে কারখানার ব্যবস্থাপনা পরিচালক মেজর (অব:) শরীফ মাহমুদ জানান, কারখানায় নানা ধরনের প্রতিবন্ধকতায় শ্রমিকদের বেতন বকেয়া পড়েছে, তবে তাদের সকল বকেয়া বেতন খুব দ্রুত সময়ে পরিশোধ করা হবে।

গাজীপুর শিল্প পুলিশের গিভেন্সী ক্যাম্পের পরিদর্শক হাবিব ইস্কান্দার জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে কারখানা কর্তৃপক্ষ ও শ্রমিকদের সাথে কথা বলে বকেয়া বেতন পরিশোধের আশ্বাস দিলে দুই ঘন্টা পর বিক্ষোব্ধ শ্রমিকরা সড়ক থেকে অবরোধ প্রত্যাহার করে নেয়।

ট্যাগ: bdnewshour24 শ্রীপুর