banglanewspaper

ভারত-পাকিস্তান ম্যাচ মানেই বাড়তি উত্তেজনা, বাড়তি বিশ্লেষণ, বাড়তি বিতর্ক। ভারত-পাকিস্তান যখন ক্রিকেট মাঠে মুখোমুখি হয় তখন খেলা শুধু মাঠেই গড়ায় না, হয় মাঠের বাইরেও। সমর্থকদের বাগবিতণ্ডা যেন এই দুদলের মুখোমুখি লড়াইকে আরও উত্তপ্ত করে তোলে। 

বুধবার (১৯ সেপ্টেম্বর) দুবাইয়ের তপ্ত মরুতে সেই উত্তাপই ছড়াচ্ছেন ভারত-পাকিস্তানের ক্রিকেটাররা। 

এশিয়া কাপে গ্রুপ পর্বের দেখায় টসে জিতে ব্যাট করতে নেমে শুরুতেই বড় ধাক্কা খেয়েছে পাকিস্তান। দলীয় মাত্র ৩ রানে দুই উদ্বোধনী ব্যাটসম্যান ইমাম-উল-হক ও ফখর জামানকে হারিয়ে চাপে পড়ে যায় পাকিরা। 

তবে বাবর আজম ও শোয়েব মালিকের ঠান্ডা মাথায় ব্যাটিয়ে সেই চাপ কিছুটা হলেও কাটিয়ে উঠঠিল পাকিস্তান। তবে মেরুদণ্ড সোজা করার আগে আবারও ভারতের আঘাত। কুলদীপ যাদবের ঘূর্ণিতে ব্যক্তিগত ৬২ বলে ৪৭ রান করে সাজঘরে ফিরেছেন ইনফর্ম ব্যাটসম্যান বাবর আজম। 

এ প্রতিবেদন লিখা পর্যন্ত পাকিস্তানের সংগ্রহ ২৩ ওভার শেষে ৩ উইকেটে ৮৭ রান। মালিক ৩৬ ও অধিনায়ক সরফরাজ আহমেদ ৩ রান নিয়ে ব্যাট করছেন। 

ইনিংসের তৃতীয় ও পঞ্চম ওভারের প্রথম বলেই দুই উদ্বোধনী ব্যাটসম্যানকে সাজঘরে ফিরিয়ে পাকিস্তানের ব্যাটসম্যানদের সামনে ইতোমধ্যে মূতিমান আতঙ্ক হয়ে উঠেছেন ভারতীয় পেসার ভুবনেশ্বর কুমার। ২২তম ওভারের দ্বিতীয় বলে তৃতীয় আঘাতটি হানেন কুলদীপ।   

এর আগে গ্রুপ (এ) পর্বে নিজেদের প্রথম ম্যাচে হংকংকে হারিয়ে দুদলই শেষ চারের টিকিট নিশ্চিত করেছে। পাকিস্তান সহজ জয় পেলেও হংকংয়ের বিপক্ষে ঘাম ঝরানো জয় পেয়েছে ভারত। 

অপরদিকে গ্রুপ ‘বি’তে শক্তিশালী শ্রীলঙ্কা টানা দুই ম্যাচ হেরে এশিয়া কাপের এবারের আসর থেকে বিদায় নিয়েছে। শেষ চারে উঠে এসেছে বাংলাদেশ ও আফগানিস্তান। 

আগামীকাল গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার লড়াইয়ে আফগানদের মুখোমুখি হবে মাশরাফি বাহিনী।
 

ট্যাগ: bdnewshour24 ভারত