banglanewspaper

কাজী আশিকুল ইসলাম, ছাগলনাইয়া প্রতিনিধি : ফেনী জেলার ছাগলনাইয়া উপজেলায় গত বেশ কিছুদিন ধরে অব্যাহত ভয়াবহ লোডশেডিং এর কারণে জনজীবন অতিষ্ঠ।

এখানে সারা দিন রাতে ২৪ঘন্টার  মাত্র কয়েক ঘন্টাই বিদ্যুৎ থাকছে, বাকি প্রায় সবসমই বিদ্যুৎ বিহীন থাকতে হয় মানুষকে।১ঘণ্টা বিদ্যুৎ থাকলে তিন চার ঘন্টা থাকছেনা। এর ফলে বিশেষ করে শিশু,বৃদ্ধা ও ছাত্রছাত্রীদের দূর্ভোগের শেষ নাই।তীব্র গরমের সাথে ঘন্টার পর ঘন্টা বিদ্যুৎ না থাকায় অসুস্থ হয়ে পডছে অনেকেই।

নাম প্রকাশ না করার শর্তে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স'র এক ডাক্তার বলেন ঘন ঘন লোডশেডিং এর কারণে রোগিদের সঠিক চিকিৎসা দিতে আমাদের হিমসিম খেতে হচ্ছে।যার কারণে ব্যাহত হচ্ছে চিকিৎসা সেবা।

উপজেলাটি একটি পৌরসভা ও পাঁচটি ইউনিয়ন নিয়ে গঠিত।এখানে   প্রায় ৩ লক্ষাধিক  মানুষের বসবাস। রয়েছে শিল্পকারখানা, সরকারি বেসরকারি স্কুল, কলেজ, মাদ্রাসা, ব্যাংক-বীমা, হাসাপাতাল সহ গুরুপ্তপূর্ণ অনেক প্রতিষ্ঠান।

ফেনী পল্লী বিদ্যুৎ সমিতির  ছাগলনাইয়া জোনাল অফিসের ডিজিএম আবু বকর শিবলী বলেন, গরমের কারণে চাহিদার বিপরীতে বিদ্যুতের ঘাটতি থাকায় এমন সমস্যা হচ্ছে।

এলাকাবাসী অভিযোগ করে বলে চাহিদার বিপরীতে সরবরাহ কমের অজুহাতে ছাগলনাইয়া পল্লি বিদ্যুৎ সমিতি আমাদের সাথে তামাশা করছে।তারা আরো বলে, বিদ্যুৎ না থাকলেও মাস শেষে বিদ্যুৎ বিল আগের চেয়ে দ্বিগুণ আসছে বলেও অভিযোগ শতশত গ্রাহকের। গ্রাহকদের অভিযোগ, ছাগলনাইয়া পল্লী বিদ্যুৎ অফিসের লোকজন মানুষের বাড়ীতে না গিয়ে অফিসে বসেই মনগড়াভাবে ভূতুরে বিল তৈরী করে গ্রাগকদের দিচ্ছে।

এলাকাবাসী জানায়, বর্তমানে দেশে বিদ্যুতের এত ঘাটতি নাই।তাই তারা এ বিষয়ে সরকারের হস্তক্ষেপ কামনা করেন। 

ট্যাগ: bdnewshour24 ছাগলনাইয়া