banglanewspaper

মুহা. ইসমাইল খান, নরসিংদী প্রতিনিধিঃ প্রকাশ্যে স্কুলছাত্রীকে কুপিয়ে আহত করার ঘটনায় বখাটে মফিজুল ইসলামকে (১৮) আটক করা হয়েছে।

বুধবার দিবাগত মধ্যরাতে মনোহরদী থানার ওসি মো. মনিরুজ্জামানের নেতৃত্বে অভিযান চালিয়ে গাজীপুর জেলার শ্রীপুর উপজেলার বারতোবা এলাকা থেকে তাকে আটক করা হয়েছে। আটক মফিজুল উপজেলার চন্দনবাড়ী ইউনিয়নের সরাইকান্দী গ্রামের আব্দুর রশিদ মিয়ার ছেলে। 

ওসি জানান, গোপন সংবাদের ভিত্তিতে তিনিসহ থানার উপ পরিদর্শক (এসআই) বিল্লাল হোসেন সঙ্গীয় ফোর্স নিয়ে শ্রীপুর উপজেলার বারতোবা এলাকার আতিকুলের ক্যাবল নেটওয়ার্ক অফিস থেকে তাকে আটক করে থানায় নিয়ে আসেন। অভিযানে মনোহরদী পৌরসভার মেয়র মোহাম্মদ আমিনুর রশিদ সুজন সাথে থেকে সহযোগীতা করেছেন বলে জানান। 

বখাটে মফিজুলকে আটকের পর অর্জুনচর উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী, অভিভাবক ও এলাকাবাসীর মাঝে স্বস্তি ফিরে এসেছে। 

স্বজনদের অভিযোগ, সরাইকান্দী গ্রামের আব্দুর রশিদ মিয়ার বখাটে ছেলে মফিজুল ইসলাম দীর্ঘদিন ধরে অর্জুনচর উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেনীর ছাত্রী এবং নলুয়া গ্রামের তারা মিয়ার মেয়ে তানজিমাকে প্রেমের প্রস্তাব দিয়ে আসছিল। তবে তার প্রস্তাবে রাজি না হওয়ায় ক্রমাগত হুমকী দিচ্ছিল সে।

এরই ধারাবাহিকতায় বুধবার সকালে স্কুলে যাওয়ার সময় সরাইকান্দী গ্রামের নীলু মাঝির কলাবাগান সংলগ্ন এলাকায় পৌঁছলে তানজিমাকে ধারালো দা দিয়ে শরীরের বিভিন্ন স্থানে কুপিয়ে ক্ষত-বিক্ষত করে মফিজুল। পরে গুরুতর আহত তানজিমাকে উদ্ধার করে প্রথমে মনোহরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে উন্নত চিকিৎসার জন্য ঢাকার পঙ্গু হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

এ ঘটনায় নির্যাতিত শিক্ষার্থীর বাবা তারা মিয়া মফিজুলকে আসামী করে মনোহরদী থানায় মামলা করেন। 

ওই স্কুলছাত্রীর বাবা ও মামলার বাদী মো. তারা মিয়া বলেন, আমার মেয়ের সঙ্গে মফিজুল যে আচরণ করেছে আর যেন কেউ অন্য কোনো মেয়ের সঙ্গে এমন আচরণ না করে সেজন্য তার দৃষ্টান্তমূলক শাস্তি চাই।

মনোহরদী পৌরসভার মেয়র মোহাম্মদ আমিনুর রশিদ সুজন বলেন, ‘প্রকাশ্যে দিবালোকে স্কুলছাত্রীকে এভাবে কুপিয়ে আহত করার ঘটনা খুবই দুঃখজনক। ঘটনার পর বখাটে মফিজুল গাজীপুরের শ্রীপুর উপজেলায় আশ্রয় নেয়ার তথ্য জানতে পেরে পুলিশি অভিযানের সাথে আমি নিজেও ছিলাম। আমি বখাটের দৃষ্টান্তমূলক শাস্তি চাই যাতে ভবিষ্যতে এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি না ঘটে।’

ট্যাগ: Banglanewspaper মনোহরদী স্কুলছাত্রী