banglanewspaper

রাষ্ট্রপতির আদেশে দেশের ১০ জেলায় নতুন জেলা প্রশাসক নিয়োগ দেওয়া হয়েছে। রোববার (২৩ সেপ্টেম্বর) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে জারি করা এক প্রজ্ঞাপনে একথা জানানো হয়েছে।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব দেওয়ান মাহবুবুর রহমানের সই করা ওই প্রজ্ঞাপনে জেলা প্রশাসকদের নাম ও নতুন দায়িত্ব পাওয়া জেলার নাম উল্লেখ করা হয়েছে। নতুন এই জেলা প্রশাসকরা এতোদিন বিভিন্ন মন্ত্রণালয়ে কর্মরত ছিলেন।

এদের মধ্যে জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব কবির মাহমুদকে বরগুনার জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে। এছাড়া, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগে সংযুক্ত উপসচিব আবু আলী মো. সাজ্জাদ হোসাইনকে পিরোজপুরের, পররাষ্ট্র মন্ত্রণালয়ের উপসচিব এবং মন্ত্রীর একান্ত সচিব হিসেবে কর্মরত হায়াত-উদ-দৌলা খোনকে ব্রাহ্মণবাড়িয়ার, স্থানীয় সরকার বিভাগের উপসচিব মো. শহীদুল ইসলামকে টাঙ্গাইলের জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

এছাড়া, স্থানীয় সরকার বিভাগে সংযুক্ত উপসচিব বেগম আঞ্জুমান আরাকে নড়াইলের জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

বাংলাদেশ শিপিং করপোরেশনে কর্মরত মোহাম্মদ গোলামুর রহমানকে পাঠানো হয়েছে নাটোরের জেলা প্রশাসক হিসেবে। উপসচিব পদমর্যাদার এই কর্মকর্তা প্রতিষ্ঠানটির জেনারেল ম্যানেজার হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

অন্যদিকে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব গোপাল চন্দ্র দাসকে চুয়াডাঙ্গার, স্বাস্থ্য সেবা বিভাগে সংযুক্ত উপসচিব মো. আল আকবরকে মাগুরার এবং গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ে সংযুক্ত উপসচিব এস এম মোস্তফা কামালকে সাতক্ষীরার জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে।

এছাড়াও, গৃহায়ন গণপূর্ত মন্ত্রণালয়ের উপসচিব ফয়েজ আহমেদকে নিয়োগ দেওয়া হেয়েছে বগুড়ার জেলা প্রশাসব হিসেবে। এতোদিন তিনি এই মন্ত্রণালয়ের মন্ত্রীর একান্ত সচিব হিসেবে কাজ করছিলেন।

জনস্বার্থে জারি করা এই আদেশ অবিলম্বে কার্যকর করতে হবে বলেও প্রজ্ঞাপনে জানানো হয়েছে।

ট্যাগ: bdnewshour24 ডিসি