banglanewspaper

সর্বশেষ ওয়েস্ট ইন্ডিজ সিরিজেও নিজেদের সামর্থ প্রমাণ করেছে বাংলাদেশ। কিন্তু শ্রীলঙ্কার বিপক্ষে জয় দিয়ে এশিয়া কাপের সূচনা করলেও সেটা ধরে রাখতে পারেনি বাংলাদেশ। টানা দুই ম্যাচ হেরে বিপাকে টাইগাররা। শঙ্কা এখন টুর্নামেন্টে টিকে থাকার।

টাইগারদের সবচেয়ে দুর্দশা ব্যাটিংয়ে। নির্ভরযোগ্য তামিম ইকবালের বিদায়ের পর ওপেনিং জুটিই জমছে না বাংলাদেশের। শুধু তামিম নয়, ইনজুরি নিয়ে এশিয়া কাপে খেলতে এসেছিলেন সাকিব আল হাসানও। এরপর প্রথম ম্যাচের পূর্বেই ইনজুরিতে পড়েন আরেক অভিজ্ঞ ক্রিকেটার মুশফিকুর রহিমও। তাই স্বাভাবিকভাই সিনিয়দের এমন পরিস্থিতিতে বেশ বিপদেই বাংলাদেশ। সুযোগ পেয়ে লিটন, শান্ত, মোসাদ্দেকের মতো তরুণরাও হতাশা যোগাচ্ছেন।

দলের প্রতিকূল পরিস্থিতিতে দেশ থেকে উড়িয়ে নেয়া হয়েছে সৌম্য সরকার ও ইমরুল কায়েসকে। আফগানিস্তানের বিপক্ষে বাংলাদেশের বাঁচা-মরার ম্যাচটিতে একাদশে সুযোগ পাওয়ার সম্ভাবনা রয়েছে দুই জনের একজনের। 

এশিয়ার শ্রেষ্ঠত্বের লড়াইয়ে সুপার ফোরের মহাগুরুত্বপূর্ণ ম্যাচে আজ আফগানিস্তানের মুখোমুখি হবে বাংলাদেশ। রশিদ-নবীদের কাছে গ্রুপ পর্বের মতো হোঁচট খেলে ছিটকে পড়তে হবে টুর্নামেন্ট থেকেই। তাই টাইগার অধিনায়কের মুখে চিন্তার ভাস।

তবে বেশি চিন্তা করতে চান না বাংলাদেশ সহ-অধিনায়ক সাকিব আল হাসান। বাংলাদশে ঘুরে দাঁড়াবে এমন প্রত্যাশা করে ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘যেহেতু এর পূর্বেও আমরা এমন পরিস্থিতিতে পড়েছি এবং সেটা ওভারকাম করেছি। সো, আমি বিশ্বাস করি, আমাদের সেই ক্ষমতাটা আছে। চেষ্টা করতে হবে, আমরা যে নর্মাল ক্রিকেটটা খেলে অভ্যস্ত সেটা যেন করতে পারি। যদিও এই পরিস্থিতি এটা খুব সহজ হবে না, এরপরেও না হওয়ার কিছু নেই।’

আফগানিস্তানের চেয়ে নিজেদের ভালো দাবি করে বিশ্বসেরা অলরাউন্ডার বলেন, ‘ওদের থেকে আমরা বড় দলের সাথে বেশি ম্যাচ জিতেছি।আমরা র‍্যাংকিংয়ে ওদের উপরে আছি।’

ট্যাগ: bdnewshour24 টাইগার