banglanewspaper

এশিয়া কাপের সুপার ফোরের চতুর্থ ম্যাচে মাঠে নেমেছে বাংলাদেশ-আফগানিস্তান। গ্রুপপর্বে এই আফগানদের বিপক্ষেই বড় ব্যবধানে হেরেছিল মাশরাফি-সাকিবরা। টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। ওপেনিংয়ে লিটন দাসের সঙ্গে নেমেছেন নাজমুল হোসেন শান্ত।

আবুধাবিতে বাংলাদেশ সময় বিকেল সাড়ে পাঁচটায় মাঠে নামে দুই দল। এই ম্যাচের মধ্য দিয়ে ওয়ানডেতে অভিষেক হচ্ছে স্পিনার নাজমুল হোসেন অপু। আর মোসাদ্দেক হোসেনের জায়গায় দলে এসেছেন ইমরুল কায়েস। বাদ পড়েছেন রুবেল হোসেন।

সুপার ফোরের ম্যাচে আজ হারলেই এবারের আসর থেকে বিদায় নিতে হবে বাংলাদেশকে। তাতে পাকিস্তানের বিপক্ষে সুপার ফোরের সবশেষ ম্যাচটি হয়ে যাবে নিয়মরক্ষার। আগামী ২৬ সেপ্টেম্বর আবুধাবিতে হবে বাংলাদেশ-পাকিস্তান ম্যাচ।

গ্রুপপর্বে নিজেদের প্রথম ম্যাচে শ্রীলঙ্কাকে হারিয়েছিল বাংলাদেশ। লঙ্কানদের হারিয়েছিল আফগানরাও। এরপর আফগানদের মুখোমুখি হয়ে বড় ব্যবধানে হারতে হয়েছিল বাংলাদেশ। আর সুপার ফোরের ম্যাচে ভারতের বিপক্ষেও হেরেছিল বড় ব্যবধানে। অন্যদিকে, গ্রুপপর্বে বাংলাদেশ-শ্রীলঙ্কাকে হারিয়ে সুপার ফোরের ম্যাচে আফগানরা নেমেছিল পাকিস্তানের বিপক্ষে। তাতে, কষ্টার্জিত জয় পায় পাকিস্তান।

বাংলাদেশ-আফগানিস্তানের ম্যাচটি দেখতে ভিজিট করুন: https://www.rabbitholebd.com/

আফগানিস্তান একাদশ:
আসগর আফগান (অধিনায়ক), মোহাম্মদ শাহজাদ (উইকেটরক্ষক), ইসানুল্লাহ জানাত, রহমত শাহ, হাশমতউল্লাহ শাহিদি, শামিউল্লাহ শেনওয়ারি, মোহাম্মদ নবী, গুলবাদিন নাইব, রশিদ খান, মুজীব উর রহমান এবং আফতাব আলম।

বাংলাদেশ একাদশ:
মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, ইমরুল কায়েস, লিটন দাস, মোহাম্মদ মিঠুন, নাজমুল হোসেন শান্ত, মোস্তাফিজুর রহমান, মাহমুদুল্লাহ রিয়াদ, মেহেদি হাসান মিরাজ এবং নাজমুল হোসেন অপু।

ট্যাগ: bdnewshour24 টস