banglanewspaper

ডিজিটাল নিরাপত্তা আইন গণমাধ্যম বা কারো মত প্রকাশের স্বাধীনতা হরণ করার জন্য নয়, ডিজিটাল অপরাধ দমনের জন্য- যা সকল নাগরিকের ক্ষেত্রেই প্রযোয্য হবে বলে জানিয়েছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার।

২৩ সেপ্টেম্বর, রবিবার দুপুরে সাভারের আশুলিয়ার জিরাবোতে বেসরকারি মোবাইল ফোন কোম্পানি সিম্ফোনির নবনির্মিত মোবাইল ফোন কারখানার কার্যক্রম উদ্ধোধন অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা জানান মোস্তাফা জব্বার।

সে সময় প্রধানমন্ত্রীর বরাত দিয়ে মোস্তাফা জব্বার প্রশ্ন তোলেন, ‘এ ধারা নিয়ে সাংবাদিকদের কেন এত ভয়, তার মানে কি সাংবাদিকরা ডিজিটাল অপরাধ করবে, আর তাদের বিচার হবে না?’

এ ছাড়া অনলাইন নিউজ পোর্টালের সাংবাদিকদের সমালোচনা করে প্রকৃত সাংবাদিক নির্ধারণে সাংবাদিক নেতাদের প্রতি আহ্বান জানান মন্ত্রী।

তথ্যপ্রযুক্তি মন্ত্রী বলেন, ‘একসময় আমাদের আমদানির ওপর নির্ভর করতে হলেও আজ আমরা দেশেই পণ্য উৎপাদন করে বিদেশের মাটিতে রপ্তানি করছি, যা আমাদেরকে উচ্চ পর্যায়ে নিয়ে গেছে।’

এর আগে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার কারখানায় এলে তাকে স্বাগত জানান এডিসন গ্রুপের চেয়ারম্যান আমিনুর রশীদ, ব্যবস্থাপনা পরিচালক জাকারিয়া শাহীদ এবং পরিচালক এসএম মোর্শেদুজ্জামান। পরে তিনি সফরসঙ্গীদের নিয়ে সিম্ফোনি মোবাইল ফোন কারখানার প্রোডাকশন লাইন, গবেষণা ও উন্নয়ন বিভাগ, মান নিয়ন্ত্রণ বিভাগ ও টেস্টিং ল্যাব ঘুরে দেখেন।

সিম্ফোনির তথ্য মতে, আশুলিয়ার পুকুরপাড়ে ৫৭ হাজার বর্গফুট জায়গাজুড়ে গড়ে তোলা হয়েছে এডিসন ইন্ডাষ্ট্রিজ লিমিটেড কারখানা। স্মার্টফোন কারখানাটিতে প্রাথমিকভাবে বার্ষিক ৩০-৪০ লাখ ইউনিট হ্যান্ডসেট উৎপাদন করার পরিকল্পনা রয়েছে।

ট্যাগ: bdnewshour24 মোস্তাফা জব্বার