banglanewspaper

এশিয়া কাপের ইতিহাসে দ্বিতীয় সফল দল শ্রীলঙ্কা। টুর্নামেন্টে ৫ বার শিরোপা জিতেছে দলটি। তাদের চেয়ে বেশি ৬ বার জিতেছে শুধু ভারত। সেই শ্রীলঙ্কা কিনা বাংলাদেশ ও আফগানিস্তানের কাছে শোচনীয়ভাবে হেরে এবারকার আসর থেকে বিদায় নিল।

দলের এই হার বোধ হয় মানতে পারেনি লঙ্কান ক্রিকেট বোর্ড। তাই এশিয়া কাপে শ্রীলঙ্কা দলকে নেতৃত্ব দেওয়া অ্যাঞ্জেলা ম্যাথুজকে অধিনায়কত্বের পদ থেকে সরে যেতে হচ্ছে।

আসন্ন ইংল্যান্ড সিরিজের জন্য শ্রীলঙ্কার অধিনায়ক করা হয়েছে দিনেশ চান্দিমালকে। সেই সাথে ম্যাথুজকে অনুরোধ করা হয়েছে ওয়ানডে ও টি-টুয়েন্টির অধিনায়কের পদ থেকে সরে যেতে। এক সংবাদ বিজ্ঞপ্তিতে লঙ্কান ক্রিকেট বোর্ড বলেছে, ‘রোববার জাতীয় নির্বাচকরা সিদ্ধান্ত নিয়েছেন যে, আসন্ন ইংল্যান্ড সিরিজে শ্রীলঙ্কার ওয়ানডে দলের নেতৃত্ব দেবেন দিনেশ চান্দিমাল। একই সাথে তারা অ্যাঞ্জেলা ম্যাথুজকে অনতি বিলম্বে ওয়ানডে ও টি-টুয়েন্টির অধিনায়ক পদ থেকে সরে যাওয়ার অনুরোধ করেছে।’

এবারের আসরে সবচেয়ে বাজে পারফর্ম করেছে শ্রীলঙ্কা। উদ্বোধনী ম্যাচে বাংলাদেশের কাছে হেরেছে ১৩৭ রানে। আর পরের ম্যাচে আফগানিস্তানের কাছে হেরেছে ৯১ রানের ব্যবধানে। টুর্নামেন্টে একবারও দুইশ রান স্পর্শ করতে পারেনি তারা।

ট্যাগ: bdnewshour24 শ্রীলঙ্কা