banglanewspaper

নিজস্ব প্রতিনিধি: রাজধানীর ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অব বাংলাদেশে ‘বেসিস আইসিটি ক্যারিয়ার ক্যাম্প-২০১৮’ অনুষ্ঠিত হয়েছে। সোমবার বিশ্ববিদ্যালয়ের ধানমন্ডির ক্যাম্পাসে ওয়ার্ল্ড ইউনিভার্সিটি  অব বাংলাদেশের উপাচার্য প্রফেসর ড. আব্দুল মান্নান চৌধুরী অনুষ্ঠানের উদ্বোধন করেন।

তিনি বলেন, ‘ইদানিং চাকুরি ক্ষেত্রে অনেক শিক্ষার্থীকে বেকার থাকতে দেখা যাচ্ছে। তাই আগামীর দিনগুলোতে নিজেকে প্রস্তুত রাখতে হবে। সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয় শিক্ষার্থীদের জন্য বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছে বেকারত্ব দুর করতে। সারা দিন পড়লে হবে না, পড়ার পাশাপাশি শিখতে হবে এবং সেটার প্রয়োগ জানতে হবে।’

শিক্ষার্থীদের সারা বিশ্বের সাথে যোগাযোগ রাখার বিষয়ে তিনি বলেন, ‘আজ সারা বিশ্বের সাথে যোগাযোগ সহজ হয়েছে। কোথায় কি হচ্ছে সেটা সব সময় শিক্ষার্থীদের জানতে হবে। নিজেদের সব সময় আপডেট রাখতে হবে।’

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স ও ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগের প্রধান কাজী হাসান রবিন, বেসিস সদস্য কজমিক লিমিটেডের কো-ফাউন্ডার ও সিইও কামরুল হাসান ইমন এবং তালহা ট্রেইনিংয়ের কো-ফাউন্ডার ও ডিরেক্টর তানিয়া চৌধুরী। অনুষ্ঠানের আয়োজক ছিল বিআইটিএম এবং এসইআইপি।

গ্রাফিক্স ডিজাইন ট্রেইনার ইকরামুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে আইসিটি সম্পর্কিত বিভিন্ন বিষয়ে ধারণা দেন। পড়াশোনার পাশাপাশি তারা তথ্য প্রযুক্তিতে ক্ষেত্রে দক্ষতা অর্জনে কি কি বিষয়ে ট্রেনিং করতে পারে সে সম্পর্কেও তাদেরকে উৎসাহিত করা হয়।

অনুষ্ঠানটি সঞ্চালনা ও পরিচালনা করেন উইক্রিয়েট লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর সজীব রশিদ সাইফ।

প্রসঙ্গত, শিক্ষার্থীদের মধ্যে এই ধরণের ক্যারিয়ার বিষয়ে বিভিন্ন সেমিনার ওয়ার্ল্ড ইউনির্ভাসিটিতে হয়ে থাকে।

ট্যাগ: Banglanewspaper ওয়ার্ল্ড ইউনিভার্সিটি বেসিস আইসিটি ক্যারিয়ার ক্যাম্প