banglanewspaper

বাংলাদেশের অ্যাপভিত্তিক রাইড শেয়ারিং কোম্পানি ‘সহজ’ দেড় কোটি ডলারের বিদেশি বিনিয়োগ পেয়েছে। সিঙ্গাপুর ও চীনের বিনিয়োগকারীরা সহজে এ বিনিয়োগ করেছে।

সিঙ্গাপুরের গোল্ডেন গেইট ভেঞ্চারস কোহ বুন হোয়ি, চীনের লিনিয়ার ভিসি ও ৫০০ স্টার্টআপস এবং সিঙ্গাপুরভিত্তিক অ্যাঞ্জেল ইনভেস্টর কোহ বুন হুয়ি এ বিনিয়োগ প্রক্রিয়ায় অংশগ্রহণ করেছে।

২০১৪ সালে অনলাইনে বাসের টিকিট বিক্রি সেবাদাতা প্রতিষ্ঠান হিসেবে সহজের যাত্রা শুরু হয়। চলতি বছরের জানুয়ারিতে প্রতিষ্ঠানটি অন ডিমান্ড রাইড শেয়ারিংয়ের দিকে ঝুঁকে। প্রথমে শুরু বাইক সার্ভিস থাকলেও সম্প্রতি তারা গাড়িসেবাও দিচ্ছে।

প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা মালিহা কাদির টেকক্রাঞ্চকে জানান, সহজ প্রতি মাসে ১০ লাখ রাইড দিচ্ছে। কিন্তু টিকিট বিক্রি সেবা এখনো তাদের ব্যবসার গুরুত্বপূর্ণ অংশ।

যুক্তরাষ্ট্রের হার্ভার্ড বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক করা মালিহা কাদির এর আগে যুক্তরাষ্ট্র ও সিঙ্গাপুরে আর্থিক খাতে কাজ করেছেন। তিনি জানান, বর্তমানের চেয়ে দ্বিগুণ রাইড দেওয়া এবং ঢাকার বাইরে অাওতা বাড়ানোর পরিকল্পনা আছে তাদের।

এর আগে দেশীয় আরেক রাইড শেয়ারিং প্রতিষ্ঠান ‘পাঠাও’ ইন্দোনেশিয়ার রাইড শেয়ারিং কোম্পানি গো-জেকের কাছ থেকে ১ কোটি ডলারের বিনিয়োগ পেয়েছিল। 

ট্যাগ: bdnewshour24 সহজ