banglanewspaper

অধিনায়কত্ব ছেড়ে দেয়ার পরেও মাঠে দলকে সামানে থেকেই নেতৃত্ব দেন মহেন্দ্র সিং ধোনি। অনেকেই বলেন, ধোনিই চালান দল। তবে এবার সরাসরিই দলের নেতৃত্বে মিস্টার কুল। নিয়মিত অধিনায়ক বিরাট কোহলিকে বিশ্রাম দেয়ায় এশিয়া কাপের দায়িত্ব পান সহ-অধিনায়ক রোহিত শর্মা।

আফগানিস্তানের বিপক্ষে আজকের ম্যাচে তাকেও বিশ্রামে দেয়া হয়েছে। আর তাই দলকে নেতৃত্ব দেবেন ধোনি। তবে টসভাগ্যটা সহায় হয়নি তার। টস হেরে ফিল্ডিং করতে হচ্ছে তদের।

এরই মধ্যে এশিয়া কাপের ফাইনাল নিশ্চিত করে ফেলেছে ভারত। দুবাইয়ে আজকের ম্যাচটা তাই কেবলই আনুষ্ঠানিকতা। তাই দলের বেশ কয়েকজনকে বিশ্রামে দিয়েছে ভারত। দারুণ ফর্মে থাকা দুই ওপেনার শিখর ধাওয়ান এবং রোহিত শর্মা কেউই খেলছেন না আজ। বোলিং আক্রমণেও থাকছেন না ভুবনেশ্বর কুমার, জসপ্রিত বুমরাহ এবং জুজবেন্দ্র চাহাল।

টসের পর ধোনি বলেন, আমি ১৯৯টি ওয়ানডেতে অধিনায়কত্ব করেছি। অতএব এটি আমাকে ২০০ করার সুযোগ করে দিয়েছে। এটা পুরটাই ভাগ্য এবং আমি সবসময় ভাগ্যে বিশ্বাস করি। আমি অধিনায়কত্ব ছেড়ে দেয়ার পর এটা আমার নিয়ন্ত্রণে ছিল না। ২০০ পূরণ করা খুবই ভালো ব্যাপার তবে আমি মনে করি না যে, এটা বিশেষ কিছু।

আফগানিস্তান দলেও আছে দুটি পরিবর্তন। সামিউল্লাহ সেনওয়ারী এবং ইহসানুল্লাহর পরিবর্তে দলে সুযোগ দেয়া হয়েছে নাজিবুল্লাহ জাদরান এবং জাভেদ আহমাদিকে।

ভারত একাদশ: লোকেশ রাহুল, আম্বাতি রাইডু, মানিশ পান্ডে, এমএস ধোনি (অধিনায়ক), দিনেশ কার্তীক, কেদার জাদভ, রবিন্দ্র জাদেজা, দীপক চাহার, সিদ্ধার্থ কল, কুলদীপ ইয়াদভ, খলিল আহমেদ।

আফগানিস্তান একাদশ: মোহাম্মদ শেহজাদ, জাভেদ আহমাদি, রহমত শাহ, হাসমাতুল্লাহ শহিদী, আসগর আফগান (অধিনায়ক), নজিবুল্লাহ জাদরান, মোহাম্মদ নবী, রশিদ খান, গুলবুদিন নাইব, আফতাব আলম, মুজিব উর-রহমান।

ট্যাগ: Banglanewspaper ভারতের অধিনায়ক ধোনি