banglanewspaper

জবি প্রতিনিধি: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের চার বছর মেয়াদী স্নাতক (সম্মান) শ্রেণির ‘ইউনিট-১’ (বিজ্ঞান শাখা)-এর ভর্তি পরীক্ষা দু’টি শিফটে (সকাল ও বিকাল) আগামী ২৯ সেপ্টেম্বর (শনিবার) জগন্নাথ বিশ্ববিদ্যালয়সহ মোট তিনটি পরীক্ষা কেন্দ্রে অনুষ্ঠিত হবে।

এবার ‘ইউনিট-১’-এর ৮২৫টি আসনের বিপরীতে ২৬,৪০৫ জন শিক্ষার্থী লিখিত ভর্তি পরীক্ষার জন্য মনোনীত হয়েছে। সকালের শিফটের (সকাল ১০.০০টা থেকে ১১.৩০টা পর্যন্ত) ভর্তি পরীক্ষায় পরীক্ষার্থী ১৩,২৪১ জন।

এর মধ্যে জগন্নাথ বিশ্ববিদ্যালয় + পোগোজ ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজে- ১১,১৮৭জন, কলেজিয়েট স্কুলে (সদরঘাট)- ৮০০জন, বাংলাবাজার সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে- ১২৫৪ জন। বিকাল শিফটের (বিকাল ৩.৩০টা থেকে ৫.০০টা পর্যন্ত) ভর্তি পরীক্ষায় পরীক্ষার্থী ১৩,১৬৪ জন।

এছাড়া জগন্নাথ বিশ্ববিদ্যালয় + পোগোজ ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজে- ১১,১৮৭ জন, কলেজিয়েট স্কুলে (সদরঘাট)- ৭৯৯ জন + বাংলাবাজার সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে- ১,১৭৮ জন শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করবে।

উল্লেখ্য, পরীক্ষার্থীকে প্রিন্টকৃত প্রবেশপত্র (Admit Card) অবশ্যই সঙ্গে আনতে হবে। আসন বিন্যাস ও ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্যাদি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইটে পাওয়া যাবে।

এছাড়াও সফলভাবে আবেদনকৃত পরীক্ষার্থীদের ভর্তি পরীক্ষার তারিখ, সময় ও আসন বিন্যাস আবেদনের সময়ে প্রদত্ত মোবাইল নম্বরে এসএমএস-এর মাধ্যমে জানানো হবে।

ট্যাগ: Banglanewspaper জবি বিজ্ঞান বিভাগ