banglanewspaper

এ.এইচ.এস.প্রীতম (নোবিপ্রবি প্রতিনিধি): সারা বিশ্বে স্বাস্থ্য সেবায় ফার্মাসিষ্টদের অক্লান্ত পরিশ্রমের কথা স্মরণ করে প্রতি বছর ২৫ সেপ্টেম্বর বিশ্ব "ফার্মাসিষ্ট দিবস" পালন করা হয়। 

এবারের ফার্মাসিষ্ট দিবসের মূল প্রতিপাদ্য বিষয় ছিলো "ফার্মাসিষ্ট আপনার ঔষধ বিশেষজ্ঞ"; এ স্লোগানকে সামনে রেখে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এর  ফার্মেসী বিভাগ মঙ্গলবার বেলা ১২টায় এক বর্ণাঢ্য র‌্যালির আয়োজন করে।

র‌্যালিতে উপস্থিত ছিলেন নোবিপ্রবির উপাচার্য ড. এম অহিদুজ্জামান, ফার্মেসী বিভাগের চেয়ারম্যান ড. শফিকুল ইসলাম, ফার্মেসী বিভাগের সিনিয়র শিক্ষক ড. সেলিম হোসেন।

বেলুন উড়িয়ে 'বিশ্ব ফার্মাসিষ্ট  দিবসের' শুভ উদ্ভোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য। এরপর র‌্যালি আরম্ভ হয়। র‌্যালিটি বিশ্ববিদ্যালয় এর প্রশাসনিক ভবন হতে শুরু করে বিশ্ববিদ্যালয় এর গোলচত্বর, একাডেমিক-২ ভবন হয়ে ফার্মেসী বিভাগের সামনে গিয়ে শেষ হয়। 

র‌্যালি শেষে প্রধান অতিথির বক্তব্যে ড. এম অহিদুজ্জামান বলেন, "নোবিপ্রবির ফার্মেসী বিভাগ বিশ্ববিদ্যালয় এর অন্যতম সেরা বিভাগ, আমাদের বিশ্ববিদ্যালয় এর ফার্মাসিষ্টরা দেশ ও বিদেশে সুনামের সাথে কাজ করছে। আমাদের সবারই দেশের প্রতি আনুগত্য থাকতে হবে,  আমাদের লিখাপড়া, পরিশ্রম, গবেষণা সবকিছুই হবে অপরের জন্য, তবেই এগুলো ইবাদত হিসেবে গণ্য হবে। সবশেষে তিনি সারাবিশ্বের সকল ফার্মাসিষ্টদের শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

নোবিপ্রবি ফার্মেসী বিভাগের চেয়ারম্যান ড. শফিকুল ইসলাম বলেন, "সারা বিশ্বেরমত আমাদের দেশেও ফার্মাসীর গ্র্যাজুয়েট প্রতিবছর পাস করে বের হচ্ছে, মেধা ও মননশীলতায় আমরা কোন অংশে পিছিয়ে নেই, তবু অন্যান্য অগ্রগামী দেশের মতো আমাদের বাংলাদেশে ফার্মাসিষ্টদের জন্য যথোপযুক্ত কর্মক্ষেত্রের সুযোগ নেই। আজকের ফার্মাসিষ্ট দিবসে আমরা বাংলাদেশে সকল স্বাস্থ্যসেবায় ফার্মাসিষ্টের ভূমিকা ও উপযুক্ত অংশগ্রহন নিশ্চিতকরণ এর দাবি জানাই। আমরা বিসিএস এ হসপিটাল ফার্মেসী তে রেজিস্টার্ড ফার্মাসিষ্ট নিয়োগের জোর দাবি জানাই। তিনি নোবিপ্রবি ফার্মেসী বিভাগের শিক্ষা পদ্ধতি ও গবেষণায় যে সাফল্য তাঁর পেছনে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের অবদানের কথা শ্রদ্ধাভরে উল্লেখ করেন।"

উল্লেখ্য, বিশ্ব ফার্মাসিষ্ট দিবসের এই র্যালিতে নেবিপ্রবি ফার্মেসী বিভাগের ৭ম-১৩ম ব্যাচের সকল শিক্ষার্থীই উপস্থিত ছিলেন, এছাড়াও বিভাগের অন্যান্য শিক্ষকমন্ডলী , কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ র‌্যালিতে অংশ নেন।

ট্যাগ: Banglanewspaper নোবিপ্রবি