banglanewspaper

গত রাতে লিঁওর বিপক্ষে ম্যাচটিতে পিএসজি তারকা কিলিয়ান এমবাপ্পের পায়ের জাদু দেখেছে ফুটবল বিশ্ব। সবাইকে অবাক করে অলিম্পিক লিঁওর জালে একে একে ৪ গোল দেন ফরাসি এই ফরোয়ার্ড। মাত্র ১৩ মিনিটের ব্যবধানে এই চারটি গোল করেন তিনি।    

লিগ ওয়ানের ম্যাচটি পায়ের জাদুতে নিজেদের করে নেন ব্রাজিলিয়ান স্ট্রাইকার নেইমার ও ফরাসি এমবাপ্পে। ম্যাচে ৫-০ গোলে জয় পায় প্যারিস সেন্ট জার্মেই। পেনাল্টি থেকে গোলের খাতা খোলেন নেইমার। 

এরপর শুধু রাশিয়া বিশ্বকাপের সেরা উদীয়মান খেলোয়াড় এমবাপ্পের অনবদ্য নৈপুণ্যের পালা। তার অসাধারণ পারফরমেন্সে মুগদ্ধ বিশ্ব ফুটবল। ৮ মিনিটের মধ্যে হ্যাটট্রিক পূর্ণ করে এমবাপ্পে ১৩ মিনিটের মাথায় করেছেন হালি পূরণ। 

ম্যাচের নবম মিনিটে পেনাল্টির সুযোগকে কাজে লাগিয়ে স্বাগতিকদের লিড পাইয়ে দেন ব্রাজিল সেনসেশন নেইমার।চলতি লিগে এটি তার অষ্টম গোল। এরপর দুই দলের আর কোনো গোলের দেখা নেই।

দ্বিতীয়ার্ধের ১৫ মিনিট পার হলেও গোলের দেখা পায়নি কোনো দল। এরই মধ্যে ৩৩ মিনিটে লিঁওর মিডফিল্ডার এনদোম্বেলেকে ফাউল করে সরাসরি লাল কার্ড দেখেন পিএসসি ডিফেন্ডার প্রেসনেল কিম্পেম্বে। বিরতির ঠিক আগে এমবাপ্পেকে ফাউল করে দ্বিতীয় হলুদ কার্ড দেখেন অতিথিদের ফরাসি মিডফিল্ডার লুকা টুজা। ফলে দুই দলই ১০ জনে পরিণত হয়।

ম্যাচের ৬১ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন এমবাপ্পে। নিজের প্রথম গোলের মাত্র ৫ মিনিট বাদে দ্বিতীয় গোল করেন। ৬৯ মিনিটে পূর্ণ করেন হ্যাটট্রিক। এরপর ৭৪ মিনিটের মাথায় আরও একটি গোল করেন এই বিস্ময় বালক। পিএসজি ৫-০ গোলে এগিয়ে যায়। আর এই স্কোরের জয় নিয়েই মাঠ ছাড়ে ফরাসি চ্যাম্পিয়নরা।

৯ ম্যাচের সবকটিতে জেতা পিএসজির পয়েন্ট বেড়ে হয়েছে ২৭। আট পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে আছে লিলি। তৃতীয় স্থানে থাকা মার্শেইয়ের পয়েন্ট ১৬।

ট্যাগ: bdnewshour24 ভিডিও