banglanewspaper

খেলা ছেড়েছেন বেশিদিন হয়নি। এরই মধ্যে কোচিং পেশায় নিজেকে যুক্ত করেছেন সাবেক ইংলিশ ডিফেন্ডার জন টেরি। ইংলিশ ক্লাব অ্যাস্টন ভিলার সহকারী কোচ হিসেবে দায়িত্ব নিয়েছেন তিনি। দলটির নতুন প্রধান কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন ডিন স্মিথ।

ক্যারিয়ারের বেশিরভাগ সময় চেলসিতে কাটানো টেরি গত মৌসুমেও অ্যাস্টন ভিলার অধিনায়কের দায়িত্ব পালন করেছেন। ইংল্যান্ডের হয়ে ৭৮টি আন্তর্জাতিক ম্যাচ খেলা এই সেন্ট্রাল-ডিফেন্ডার চলতি মৌসুমে রাশিয়ার শীর্ষ সারির ক্লাব স্পার্টাক মস্কোতে খেলার প্রস্তাব পেলেও পরিবার নিয়ে সেখানে যেতে রাজি হননি।

মে মাসে ফুলহ্যামের বিপক্ষে চ্যাম্পিয়নশিপ প্লে-অফে ১-০ গোলের পরাজয়ের ম্যাচটিই ছিল তাঁর সর্বশেষ পেশাদার ম্যাচ। এই ম্যাচে পরাজিত হওয়ায় ভিলার প্রিমিয়ার লিগে ফেরা হয়নি।

কিন্তু ক্লাব ক্যারিয়ারে তাঁর সেরা সময় কেটেছে চেলসির জার্সি গায়ে। ব্লুজদের হয়ে টেরি পাঁচটি প্রিমিয়ার লিগ, পাঁচটি এফএ কাপ, একটি চ্যাম্পিয়নস লিগ, একটি ইউরোপা লিগের শিরোপা জিতেছেন। যদিও দুটি ইউরোপিয়ান ফাইনালে তাঁর খেলা হয়নি।

দ্বিতীয় সারির দল ব্রেন্টফোর্ড থেকে স্মিথ ভিলায় যোগ দিয়েছেন। এ সম্পর্কে ভিলার প্রধান নির্বাহী ক্রিস্টিয়ান পুরস্লো বলেছেন, ‘এই তিনজনের নিয়োগ এটাই প্রমাণ করে যে ভিলা একটি নতুন যুগ করতে যাচ্ছে। অভিজ্ঞতার নিরিখে একটি কথাই বলা যায়, এদেরকে পেয়ে আমরা সত্যিই দারুণ আনন্দিত। ডিনের কোচিং আদর্শ বেশ স্পষ্ট ও সফল। চ্যাম্পিয়নশিপ সম্পর্কেও তাঁর সমৃদ্ধ ধারণা রয়েছে। এদিকে টেরি ইংলিশ ফুটবলের একটি অন্যতম সমৃদ্ধ নাম। ডিনের সঙ্গে তিনি তাঁর ক্যারিয়ারের দ্বিতীয় অধ্যায় শুরু করতে যাচ্ছেন।’

ট্যাগ: bdnewshour24 টেরি