banglanewspaper

যবিপ্রবি প্রতিনিধি: ‘আমরা সবাই এক হবো, আলোকিত সমাজ গড়বো' এই প্রতিপাদ্যকে সামনে রেখে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (যবিপ্রবি) ১৫ অক্টোবর সোমবার যবিপ্রবির কেন্দ্রীয় ক্যাফেটেরিয়ায় বিকাল তিনটায় মেহেরপুর ছাত্র কল্যাণ সংস্থা (মেসডা) যবিপ্রবি শাখার ২০১৮ সালের কমিটি গঠন ও নবীণ বরণ অনুষ্ঠান হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যবিপ্রবির একাউন্টিং এন্ড ইনফর্মেশন সিস্টেম (এআইএস) বিভাগের প্রভাষক আব্দুস সালাম।

প্রথমে পবিত্র কোরআন তিলাওয়াত দিয়ে অনুষ্ঠান শুরু করা হয়। পরবর্তীতে অতিথি ও নবীণদের ফুলেল শুভেচ্ছা ও ক্রেস্ট দিয়ে বরণ করে নেওয়া হয়।

নবগঠিত কমিটির সভাপতি পদে নির্বাচিত হয়েছেন পদার্থ বিজ্ঞান বিভাগের আর এইচ রজব এবং সাধারণ সম্পাদক পদে এ পি পি টি বিভাগের শাহরিয়ার ইসলাম ইমন। উপদেষ্টামন্ডলী হিসেবে রয়েছেন ই ই ই বিভাগের সহযোগী অধ্যাপক মাসুদ রানা, একাউন্টিং এন্ড ইনফর্মেশন সিস্টেম (এআইএস) বিভাগের প্রভাষক আব্দুস সালাম ও ইঞ্জিনিয়ার শাহীন রহমান।

কমিটির অন্যান্য সদস্যরা হলেন,সহ-সভাপতি-লিজোন হোসাইন, সাদ বিন হাসান, এম এস হোসাইন, মৌসুমী তাবাসসুম প্রীতি ও মাহফুজুর রহমান। যুগ্ম সাধারণ সম্পাদক ইয়াসির আরাফাত, মোঃ শাহীন আলম, ফেরদৌস হোসাইন, মীর মুবিন ও নুসরাত মুক্তি। সাংগঠনিক সম্পাদক আসাদুজ্জামান পল্লব, সহ সাংগঠনিক সম্পাদক শাহীন ফুরকান, মাসুম রেজা ও জাকারিয়া হোসেন।প্রচার সম্পাদক মিরাজুল ইসলাম এবং সহ প্রচার সম্পাদক হিজবুল্লাহিল মোহাম্মদ মুজাহিদ, পরিকল্পনা সম্পাদক বুলবুলি খাতুন ,সাংস্কৃতিক সম্পাদক শাহীন রেজা, উপ-সাংস্কৃতিক সম্পাদক মুহতাসিম ফুয়াদ সাকিব।

অনুষ্ঠানের প্রধান অতিথি প্রভাষক আব্দুস সালাম বলেন, “মেসডা এমন একটি সংগঠন যেখান থেকে শিক্ষার্থীরা নিজের স্কিল ডেভালপমেন্ট ও ক্যারিয়ার গঠনে গুরুত্বপূর্ন ভুমিকা রাখতে পারে"। এছাড়াও তিনি এই সংগঠনের উদ্দশ্য ও বর্তমানে এর গুরুত্ব তুলে ধরেন। তিনি জেলার এবং দেশের তৃনমুল থেকে শুরু করে সকল স্তরের মানুষের জন্য নিজের দায়িত্ব ও কর্তব্য সম্পর্কে শিক্ষার্থীদের সচেতন হতে বলেন এবং বাংলাদেশকে একটি উন্নত দেশ হিসেবে গড়ে তোলার জন্য ছাত্রছাত্রীদের পড়ালেখার দিকে আরও মনোযোগী হবারও পরামর্শ দেন।

শহীদ মসিয়ূর রহমান হল শাখা ছাত্রলীগের যুগ্ম সাধারন সম্পাদক সোহেল রানা মেসডার উত্তোরত্তর সফলতা কামনা করে বলেন, "একটি সংগঠন কখনো একটি জেলার না, সংগঠনটি হওয়া দরকার সারা বাংলাদেশের জন্য, যা নিজ জেলা থেকে শুরু করে সারা বাংলাদেশের উন্নয়নে এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার সোনার বাংলা বাস্তবায়নের জন্য কাজ করবে।"

ট্যাগ: bdnewshour24 যবিপ্রবি