banglanewspaper

শিশির কুমার সরকার, বেনাপোল: ‘ধর্ম যার যার উৎসব সবার’ মন্ত্রে আজ সম্প্রীতির উৎসবে বর্ণিল শারদীয়া দুর্গোৎসব। ১৯৭১ সালে বঙ্গবন্ধুর ডাকে সাড়া দিয়ে এদেশের আপামর হিন্দু-মুসলমানসহ সকল জাতি, ধর্ম ও বর্ণ একত্রে রণাঙ্গনে যুদ্ধ করে এদেশের স্বাধীনতা ছিনিয়ে এনেছে।

এই দেশের মাটি আমাদের সকলের জন্য, তাই আমাদের একই ভূখন্ডে একই রাষ্ট্রে বসবাস। কারো মধ্যে কোন পার্থক্য না রেখে আমরা সকলে এমন আচরণ করি, যেন কেউ ব্যথিত না হয়। সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব দুর্গোৎসব। সেই উৎসবের আনন্দ সকলে ভাগাভাগি করে নেই, যেন কোন অশুভ শক্তি আমাদের মধ্যে প্রবেশ না করে, অত্যাচারী খুনি এবং মানুষের জীবন নিয়ে ছিনিমিনি না খেলি।

পৃথিবীর সকল ধর্মের মধ্যে বড় ধর্ম মানব ধর্ম। আমরা মানুষকে ভালবাসার চেষ্টা করি এবং ভালবেসে মরতে চাই প্রধান অতিথির বক্তব্যে কথা গুলি বলেন বাংলাদেশ সেক্টর কমান্ডার'স ফোরামের নির্বাহী সদস্য, ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তরের সাবেক মহাপরিচালক, বাংলাদেশ পুলিশের এ্যাডিশনাল আইজিপি (অব:) ও মুক্তিযুদ্ধকালীন শার্শা উপজেলা মুজিব বাহিনী কমান্ডার মুক্তিযোদ্ধা আলহাজ্ব আব্দুল মাবুদ (পিপিএম)।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধু কন্যা বর্তমান গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সফল রাষ্ট্র নায়ক জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে আমি আপনাদের ভালবাসা নিয়ে বাঁচতে চাই, মিলে মিশে একসাথে সকলের সুখে দু:খ পাশে থাকতে চাই। কোন অশুভ শক্তিকে প্রশ্রয় না দিয়ে শুভ শক্তি নিয়ে ভাবি, অন্যায়কে অন্যায়, ন্যায়কে ন্যায় বলতে শিখি। কোন সাম্প্রদায়িক ভেদাভেদ না রেখে সকলে মানুষ হিসাবে একসাথে কাজ করি।

মঙ্গলবার বেলা ১১ টায় নাভারণস্থ সাবেক উপজেলা চেয়ারম্যানের ব্যক্তিগত কার্য্যালয়ে শারদীয়া দূর্গাপূজা উপলক্ষে শার্শা উপজেলার সকল পূজা মন্ডপের  নের্তৃবৃন্দের সাথে মতবিনিময় সভায় যশোর জেলা আওয়ামী লীগের নির্বাহী কমিটির সদস্য, শার্শা উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান আব্দুল মান্নান মিন্নুর সভাপতিত্বে এসময় বক্তব্য রাখেন শার্শা উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আলহাজ্ব শহীদুল আলম, যুগ্ম-সম্পাদক আলহাজ্ব আবুল হোসেন বাবলু।

সাংগঠনিক সম্পাদক প্রভাষক গোলাম মোস্তফা, যশোর জেলা পূজা উদযাপন কমিটির সাংগঠনিক সম্পাদক ও শার্শা শাখার সাধারণ সম্পাদক বৈদ্যনাথ দাস, শার্শা উপজেলা পূজা উদযাপন পরিষদের সহ-সভাপতি পরিতোষ কুমার সর্দার, উত্তর বুরুজবাগান পূজা কমিটির সভাপতি প্রধান শিক্ষক অশোক কুমার রায় প্রমূখ। সভায় আরো উপস্থিত ছিলেন শার্শা উপজেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া সম্পাদক সাবেক চেয়ারম্যান কবির উদ্দিন তোতা, বাহাদুরপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও চেয়ারম্যান মিজানুর রহমান, সাবেক নিজামপুর ইউনিয়নের চেয়ারম্যান প্রভাষক আলীম রেজা বাপ্পী প্রমূখ।

সুভাষ চক্রবর্তীর সঞ্চালনায় নের্তৃবৃন্দের বক্তব্য শেষে সকল পূজা মন্ডপের সভাপতি ও সম্পাদকের নিকট নিজ তহবিল থেকে নগদ অর্থ তুলে দেন প্রধান অতিথি আলহাজ্ব আব্দুল মাবুদ পিপিএম।

ট্যাগ: bdnewshour24 বঙ্গবন্ধুর স্বপ্ন